রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


গাজায় নিহতের সংখ্যা ছাড়াল ২৭ হাজার


প্রকাশিত:
৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৯

আপডেট:
১৯ মে ২০২৪ ২০:১৬

ফাইল ছবি

ইসরায়েলি বাহিনীর গত প্রায় চার মাসের অভিযানে গাজা উপত্যকায় মোট নিহতের সংখ্যা পৌঁছেছে ২৭ হাজার ১৯ জনে। এই নিহতদের পাশাপাশি যুদ্ধের শুরু থেকে এ পর্যন্ত গাজায় আহত হয়েছেন মোট ৬৬ হাজার ১৩৯ জনে।

এর মধ্যে আগের দিন বৃহস্পতিবার ইসরায়েলি বাহিনীর গোলাবর্ষনে নিহত হয়েছেন ১১৮ জন এবং আহত হয়েছেন ১৯০ জন। শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত ৭ অক্টোবর ইসরায়েলের ইরেজ সীমান্তে অতর্কিত হামলা চালিয়ে সামরিক-বেসামরিক ইসরায়েলি ও বিদেশি নাগরিকসহ ১ হাজার ২০০ জনেরও বেশি মানুষকে হত্যা করে হামাস যোদ্ধারা। সেই সঙ্গে জিম্মি হিসেবে ধরে নিয়ে যায় আরও ২৪০ জন ইসরায়েলি এবং অন্যান্য দেশের নাগরিককে।

বস্তুত, ১৯৪৮ সালে প্রতিষ্ঠার পর গত ৭৫ বছরের ইতিহাসে সেদিন প্রথম একদিনে এতজন মানুষের হত্যা দেখেছে ইসরায়েল। অভূতপূর্ব সেই হামলার জবাবে সেদিন থেকেই গাজায় অভিযান শুরু করে ইসরায়েলি বিমান বাহিনী এবং তার এক সপ্তাহ পর বিমান বাহিনীর সঙ্গে যোগ দেয় স্থল বাহিনীও।

শুক্রবারের বিবৃতিতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত চার মাসের যুদ্ধে গাজায় হাজার হাজার হতাহতের পাশাপাশি বাস্তুচ্যুত হয়েছেন অন্তত ৮৫ শতাংশ ফিলিস্তিনি।


সম্পর্কিত বিষয়:

ইসরায়েল গাঁজা গোলাবর্ষন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top