শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


প্রবাসীর কোটি টাকার ঋণ মওকুফ করে দিলেন সৌদির নাগরিক


প্রকাশিত:
১৪ জানুয়ারী ২০২৪ ১৭:৪৩

আপডেট:
৪ মে ২০২৪ ০৪:৩৯

ফাইল ছবি

মানবিক দিক বিবেচনা করে প্রবাসীর এক কোটি টাকারও বেশি পরিমাণ অর্থের ঋণ মওকুফ করে দিয়েছেন সৌদি আরবের এক নাগরিক। সৌদির স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে শনিবার (১৩ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।

সংবাদমাধ্যমটির তথ্য অনুযায়ী, কয়েক বছর আগে, জর্ডানের ওই প্রবাসী গাড়ি দুর্ঘটনা ঘটান। ওই দুর্ঘটনায় জর্ডানেরই এক নাগরিক নিহত হন এবং তার তিন সহযোগী গুরুতর আহত হন।

সৌদি আরবে কন্ট্রাক্টর হিসেবে কাজ করতে আসা ওই জর্ডানের প্রবাসীর কাছে তখন— নিহত ব্যক্তির পরিবারের সদস্যদের জরিমানা ও আহতদের চিকিৎসা দেওয়ার অর্থ ছিল না। তখন তাকে সাহায্য করেন শাফাক আল শাম্মারি নামের এক সৌদির নাগরিক। তিনি নিহতের পরিবারকে ও আহতদের চিকিৎসা বাবদ ৩ লাখ ৫০ হাজার রিয়াল (এক কোটি টাকারও বেশি) খরচ করেন।

তবে তিনি শর্ত দেন, এই অর্থ তাকে পরবর্তীতে শোধ করে দিতে হবে। কিন্তু জর্ডানের সেই প্রবাসী ঋণ শোধ না করে নিজ দেশে পালিয়ে যান। এরপর ওই প্রবাসীদের বিরুদ্ধে মামলা করেন তিনি। পরবর্তীতে অভিযুক্ত প্রবাসীকে গ্রেপ্তার করা হয় এবং জেলে নেওয়া হয়। তিন বছর পর একটি আদালত তাকে ওই ঋণ পরিশোধের নির্দেশ দেন।

তবে সামর্থ্য না থাকায় সৌদির নাগরিকের কাছে ঋণ মওকুফের আবেদন জানান ওই প্রবাসীর মেয়ে। মানবিক দিক বিবেচনা করে তিনি ঋণ মওকুফ করে দেন।


সম্পর্কিত বিষয়:

সৌদি আরব জর্ডান ঋণ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top