রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


১৪০ ভাষায় গান গেয়ে গিনেস রেকর্ড ভারতীয় তরুণীর


প্রকাশিত:
৮ জানুয়ারী ২০২৪ ১০:৫১

আপডেট:
৫ মে ২০২৪ ১৯:০২

ফাইল ছবি

১৪০টি ভাষায় গান করে নতুন রেকর্ড গড়েছেন ভারতের এক তরুণী। ওই তরুণীর নাম সুচেতা সতীশ। ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার বাসিন্দা তিনি। গত বছরের নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) দুবাইয়ে তিনি ১৪০টি ভাষায় গান করেন।

আর নিজের সেই গানের প্রতিভা প্রদর্শন করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্থাপন করেছেন তিনি। রোববার (৭ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, দুবাইয়ে গত বছরের ২৪ নভেম্বর ১৪০টি ভাষায় গান করেন সুচেতা সতীশ। তার সেই গানের ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে শেয়ারও করেন তিনি।

মূলত দুবাইয়ে গত বছর জলবায়ু সম্মেলন যে সব দেশ যোগ দিয়েছিল, সেই সব দেশের বিভিন্ন ভাষায় গান করে এই নতুন গিনেস রেকর্ড গড়েন ওই তরুণী।

গিনেসের পক্ষ থেকে এই রেকর্ডের সনদ হাতে পেয়ে সুচেতা নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিখেছেন, ‘সৃষ্টিকর্তার আশীর্বাদে নতুন রেকর্ড গড়তে পেরেছি। ২০২৩ সালের ২৪ নভেম্বর, ৯ ঘণ্টায় ১৪০টি ভাষায় গানের রেকর্ড গড়েছি আমি। জলবায়ু সম্মেলনে এই গান গেয়েছিলাম আমি। আপনাদের শুভেচ্ছা এবং সমর্থনের জন্য ধন্যবাদ।’

উল্লেখ্য, দুবাইয়ে গত বছর আয়োজিত হয়েছিল কপ-২৮ সম্মেলন। সেই সম্মেলনে ভারতসহ বিশ্বের ১৪০টি দেশ যোগ দেয়। ওই সম্মেলনে পরিবেশ সচেতনতার বার্তা নিয়ে গান করেন সুচেতা। আর সেখানেই বিশ্বের সবচেয়ে বেশি ভাষায় গান গাওয়ার বিরল নজির গড়েন তিনি।


সম্পর্কিত বিষয়:

সুচেতা সতীশ ভারত দুবাই

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top