রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


নভোচারী সুলতান আল নেয়াদিকে যুবমন্ত্রী বানাল আমিরাত


প্রকাশিত:
৬ জানুয়ারী ২০২৪ ১৭:৩৩

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৮:২৪

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে কয়েকমাস ধরে কাজ করেছেন আমিরাতের নভোচারী সুলতান আল নেয়াদি। সেখান থেকে তিনি পবিত্র কাবাসহ বিভিন্ন স্থাপনার ছবি শেয়ার করে আলোচনায় আসেন। তাকে যুবমন্ত্রী হিসেবে ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত।

শনিবার সুলতান আল নেয়াদিকে যুবমন্ত্রী হিসেবে নিযুক্তির ঘোষণা দেন সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম।

গত বছরের সেপ্টেম্বরে দুবাই শাসক দেশের যুব মন্ত্রী হওয়ার জন্য উপযুক্ত প্রার্থীর অনুসন্ধানের ঘোষণা দেন। এর জন্য আবেদনের আহ্বান জানান তিনি। কয়েক ঘন্টার মধ্যে হাজার হাজার আমিরাতবাসীর আবেদন জমা পড়েছিল।

সেই সময় শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম বলেন, 'আমরা চাই যুবমন্ত্রী হওয়া ব্যক্তিটি সংযুক্ত আরব আমিরাত সম্পর্কে জ্ঞানী হোক, তার দেশের প্রতিনিধিত্ব করার জন্য সাহসী এবং শক্তিশালী হোক এবং স্বদেশের সেবা করার জন্য উৎসাহী হোক।'

শনিবার আমিরাতের ভাইস প্রেসিডেন্ট জানান যে, যুবমন্ত্রী হিসেবে বেশ কয়েকজনকে বাছাই করা হয়েছিল। কিন্তু সবচেয়ে বেশি উঠে আসে আল নিয়াদির নাম।

তিনি বলেন, 'আল নিয়াদি যুবকদের সাথে সম্পর্কিত বিষয়গুলোর সবচেয়ে কাছের একজন এবং তাদের পরিবেশন ও অগ্রগতির জন্য সবচেয়ে আগ্রহী।'

যুবমন্ত্রীর পাশাপাশি সুলতান আল নেয়াদি তার বৈজ্ঞানিক এবং মহাকাশ-সম্পর্কিত দায়িত্ব পালন করতে থাকবেন বলেও জানিয়েছেন দুবাই শাসক।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top