সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


রাশিয়ায় ইউক্রেনের হামলায় নিহত বেড়ে ২০


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২৩ ০৯:৩৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৪:০৩

ছবি: রয়টার্স

রাশিয়ায় বড় ধরনের বিমান হামলা চালিয়েছে ইউক্রেন। এই হামলায় সীমান্তবর্তী বেলগোরদে নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। এ হামলায় আহত হয়েছে অন্তত শতাধিক।

রোববার এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, ইউক্রেনে মস্কোর অভিযান শুরুর পর রাশিয়ার অভ্যন্তরে সবচেয়ে বড় হামলার ঘটনা এটি। এ হামলায় হতাহতদের মধ্যে তিন শিশুও রয়েছে।

ইউক্রেনের নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়েছে হামলা। ৭০টির বেশি ড্রোন ছোঁড়া হয়েছে রুশ স্থাপনাকে লক্ষ্য করে। বেলগোরদে ১৩টি মিসাইল ভূপাতিতের দাবি করেছে ক্রেমলিন। এছাড়াও মস্কোসহ আরও কয়েকটি শহরে ধ্বংস করা হয়েছে ৩২টি ড্রোন।

এদিকে ইউক্রেনেও অব্যাহত রয়েছে রুশ বাহিনীর হামলা। খেরসনে আবাসিক ভবনে হামলায় নিহত একজন। খারকিভে মস্কো বাহিনীর ছোঁড়া রকেটে আহত ১৯ জন। এর আগে, শুক্রবার ইউক্রেনের বিভিন্ন শহরে বড় ধরণের হামলা চালায় রাশিয়া। এতে মৃত্যু হয় ৩৯ জনের।

রুশ কর্মকর্তারা বলেছেন, ‘ইউক্রেন গত ২৪ ঘণ্টায় দক্ষিণ-পশ্চিম রাশিয়ার বিভিন্ন স্থানে মারাত্মক বিমান হামলা চালিয়েছে।’

ইউক্রেনীয় মিডিয়া - গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে - রিপোর্ট করছে যে রাশিয়ার ওপর ধারাবাহিক আক্রমণে ৭০টিরও বেশি ড্রোন ব্যবহার করা হয়েছিল এবং শুধুমাত্র সামরিক লক্ষ্যবস্তুতে হামলা হয়েছিল। তারা আরও জানিয়েছে যে ব্রায়ানস্ক অঞ্চলের একটি ইলেকট্রনিক কারখানায় এক ঝাঁক ড্রোন সফলভাবে আক্রমণ করেছে। রাশিয়ার এ ইলেকট্রনিক কারখানাটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র এবং বিমান বিধ্বংসী ব্যবস্থার মতো রুশ সামরিক সরঞ্জাম তৈরি করতে ব্যবহৃত হয়।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হামলার বিষয়ে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন তার মুখপাত্র।


সম্পর্কিত বিষয়:

রাশিয়া ইউক্রেন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top