শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


সিরিয়া-লেবানন থেকে ইসরায়েলি ভূখণ্ডে রকেট-ক্ষেপণাস্ত্র হামলা


প্রকাশিত:
৩ ডিসেম্বর ২০২৩ ১৬:১০

আপডেট:
১৮ মে ২০২৪ ১৩:৩৬

ফাইল ছবি

ইসরায়েলের উত্তরাঞ্চলীয় ভূখণ্ড লক্ষ্য করে সিরিয়া থেকে রকেট হামলা হয়েছে। রোববার সকালের দিকের এই হামলায় ইসরায়েলে কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সিরিয়ার ভূখণ্ড থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলে একটি রকেট নিক্ষেপ করা হয়েছে। ইসরায়েলি বাহিনী তাদের নীতি অনুযায়ী, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে এই রকেটে বাধা দেয়নি।

তবে সিরিয়ার যে অঞ্চল থেকে ইসরায়েল লক্ষ্য করে রকেট নিক্ষেপ করা হয়েছে, সেই অঞ্চলে গোলাবর্ষণ করেছে ইসরায়েলি সামরিক বাহিনী।

আইডিএফ বলেছে, সিরিয়া থেকে ছোড়া রকেটটি ইসরায়েলের উত্তরাঞ্চলের এক উন্মুক্ত স্থানে পড়েছে। এতে কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতি হয়নি। এমনকি শহরে সাইরেন বাজিয়েও বাসিন্দাদের সতর্ক করা হয়নি।

পৃথকভাবে লেবানন থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলের ইফতাহ শহরের কাছে খোলা মাঠে একটি ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর ছোড়া এই ক্ষেপণাস্ত্রেও ইসরায়েলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

জবাবে লেবাননের দক্ষিণাঞ্চলের একাধিক এলাকায় হিজবুল্লাহর অবস্থানে কামানের গোলা নিক্ষেপ করেছে ইসরায়েলি বাহিনী।

গত ৭ অক্টোবর হামাসের সাথে ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে সিরিয়া, লেবানন ও ইয়েমেনের মিলিশিয়াগোষ্ঠীগুলো ইসরায়েলি ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়ে আসছে। এসব হামলায় ইসরায়েলে বেশ কয়েক জন হতাহত এবং স্থাপনার ক্ষয়ক্ষতিও হয়েছে।


সম্পর্কিত বিষয়:

#ইসরায়েল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top