শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


সৌদি আরবে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা


প্রকাশিত:
২৯ মার্চ ২০২০ ১৮:৪৩

আপডেট:
৩ মে ২০২৪ ২৩:২২

ফাইল ছবি

সৌদিতে তিন দফা ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। রাষ্ট্রীয় টেলিভিশন আল এখবারিয়ার খবরে বলা হয়েছে, রিয়াদে একটি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিহত করা হয়েছে এবং ধ্বংস করে দেওয়া হয়েছে। তবে কারা ওই হামলা চালিয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। রিয়াদের পক্ষ থেকেও কাউকে দায়ী করা হয়নি। তবে সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে ইয়েমেনে যুদ্ধরত সৌদি নেতৃত্বাধীন জোটের বরাত দেওয়া হয়েছে। এ থেকে প্রতীয়মান হয়, ইয়েমেনের ইরান সমর্থিত শিয়াপন্থি হুথি বিদ্রোহীরা এ হামলা চালিয়ে থাকতে পারে। ইতোপূর্বেও দফায় দফায় দেশটিতে হামলা চালিয়েছিল হুথি।

সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শনিবার রাতে রাজধানী রিয়াদে একটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে সৌদি নেতৃত্বাধীন জোট। অপরদিকে, এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী রিয়াদে তিন দফা বিস্ফোরণের শব্দ শোনা গেছে।কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, স্থানীয় বাসিন্দারা একাধিক বিস্ফোরণের কথা নিশ্চিত করেছেন। বিস্ফোরণের পর উত্তরাঞ্চলীয় কয়েকটি জেলায় জরুরি সাইরেন দেওয়া হয়।

সৌদি আরবের রাষ্ট্রীয় মালিকানাধীন আল-ইখবারিয়া টেলিভিশনের খবরে বলা হয়েছে, রিয়াদে দুইটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিহত করা হয়েছে। এক্ষেত্রে যুক্তরাষ্ট্রের প্যাট্রিয়ট মিসাইল ডিফেন্স সিস্টেম ব্যবহার করা হয়েছে। এছাড়া জিজান শহরে তৃতীয় একটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:

সৌদি আরব ক্ষেপণাস্ত্র

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top