রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


চাঁদকে ‘হিন্দু রাষ্ট্র’ ঘোষণার দাবি মহাসভা প্রধানের


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২৩ ১৯:০০

আপডেট:
১৯ মে ২০২৪ ১১:৫১

 ফাইল ছবি

যেখানে চন্দ্রযান-৩ অবতরণ করেছিল সেই স্থানটির নাম ‘শিবশক্তি’ রাখেন নরেন্দ্র মোদি। সেটিকে চাঁদের রাজধানী ঘোষণারও দাবি করেন সর্বভারতীয় হিন্দু মহাসভার জাতীয় সভাপতি।

গত সপ্তাহেই প্রথমবারের চাঁদের দক্ষিণ মেরুতে পা রেখে ইতিহাস গড়েছে ভারত। বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় সফলভাবে সফট ল্যান্ডিং করেছে দেশটির মহাকাশযান চন্দ্রযান ৩। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এরই মধ্যে সেই ল্যান্ডিং স্পটের নাম “শিবশক্তি” রেখেছেন। এই নামকরণ নিয়ে ভারতজুড়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

আর এই আলোচনা-সমালোচনার মধ্যেই এবার চাঁদকে “হিন্দু রাষ্ট্র” হিসেবে ঘোষণার দাবি তুলেছেন সর্বভারতীয় হিন্দু মহাসভার জাতীয় সভাপতি স্বামী চক্রপাণি মহারাজ।

রবিবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) পোস্ট করা এক ভিডিও বার্তায় তিনি এ দাবি করেন।

তিনি বলেন, “আমি চাই ভারতীয় পার্লামেন্ট একটি প্রস্তাবের মাধ্যমে চাঁদকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করুক।”

নরেন্দ্র মোদির নাম দেওয়া “শিব শক্তি পয়েন্ট”কে চাঁদের রাজধানী ঘোষণারও দাবি করেন সর্বভারতীয় হিন্দু মহাসভার জাতীয় সভাপতি।

তিনি বলেন, “চন্দ্রযান-৩ যেখানে অবতরণ করেছে সেই শিব শক্তি পয়েন্টকে রাজধানী হিসেবে গড়ে তুলতে হবে। কোনো সন্ত্রাসী জিহাদি মানসিকতা নিয়ে যাতে সেখানে পৌঁছাতে না পারে, কট্টরপন্থা ও সন্ত্রাসবাদের বিকাশ যাতে না হয় সেজন্য চাঁদকে সনাতন হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা দেওয়া উচিত।”

স্বামী চক্রপাণি মহারাজ বলেন, “শিবশক্তি পয়েন্টকে আমি শিবশক্তি ধাম হিসেবেই দেখছি। হিন্দু মহাসভা এবং সন্ত মহাসভার তরফ থেকে এই মর্মে আমরা সরকারের কাছে একটি চিঠিও লিখছি। যত দ্রুত সম্ভব চাঁদকে হিন্দুরাষ্ট্র ঘোষণা করা হোক। আমার আরও একটি প্রস্তাব আছে। চাঁদে যাতায়াত শুরু হলেই ওই শিবশক্তি পয়েন্টে আমি ভগবান শিব, মা পার্বতী এবং ভগবান গণেশের একটি মন্দির তৈরি করব।”


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top