বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


চীন, ইতালির পর এবার করোনার তান্ডব চলছে স্পেনে


প্রকাশিত:
২৬ মার্চ ২০২০ ১৮:২৯

আপডেট:
২ মে ২০২৪ ০৮:৩৭

ফাইল ছবি

প্রথমে চীন, এরপর ইতালি, এবার নতুন করে করোনার তান্ডব চলছে স্পেনে। গত একদিনে দেশটিতে করোনা ভাইরাসে নতুন করে মারা গেছেন ৬৫৬ জন। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬৪৭ জন। আর এতে মৃতের দিক থেকে করোনার উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেলো স্পেন।

এদিন দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪৫৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৫১৫ জন। স্পেনে এ পর্যন্ত ৫ হাজার ৩৬৭ জন কোভিড-১৯ রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। এখনও চিকিৎসাধীন ৪০ হাজারের বেশি মানুষ। এদের মধ্যে ৩ হাজার ১৬৬ জনের অবস্থা সঙ্কটাপন্ন বলে জানা গেছে।

বিশ্বজুড়ে মহামারির আকার নিলেও করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে সংক্রমণ নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে। ধীরে ধীরে দেশটির বিভিন্ন শহরে আরোপিত বিধিনিষেধ তুলে নেওয়া শুরু হয়েছে।

এদিকে সামনের দিনগুলোতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্পেনের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা ফার্নান্দো সিমন। করোনা মহামারিতে ভেঙে পড়া দেশটির স্বাস্থ্য খাত ভাইরাসটি মোকাবিলার চেষ্টা চালিয়ে যাচ্ছে। হাসপাতালের মর্গে মৃতদেহের সংকুলান না হওয়ায় মাদ্রিদের একটি স্কি মাঠকে অস্থায়ী মর্গ হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এছাড়া এই সপ্তাহের শুরুতে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফে জানানো হয়, অনেক বৃদ্ধাশ্রমে তল্লাশি চালাতে গিয়ে সেখানে ফেলে যাওয়া বৃদ্ধ ও অনেকের মৃতদেহ খুজেঁ পেয়েছে সেনা সদস্যরা।


সম্পর্কিত বিষয়:

করোনা ভাইরাস স্পেন চীন ইতালি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top