রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


ভারতে বন্যা-ভূমিধস, একই পরিবারে ৮ জনের মৃত্যু


প্রকাশিত:
২১ আগস্ট ২০২২ ২২:২৪

আপডেট:
৫ মে ২০২৪ ১৫:৫১

 ছবি : সংগৃহীত

বন্যা ও ভূমিধসে ভারতের বিভিন্ন রাজ্যে মারা গেছেন ৩৩ জন। তাদের মধ্যে হিমাচল প্রদেশে একই পরিবারের ৮ জনসহ অন্তত ২২ জন মারা গেছে।

রবিবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, হিমাচল, ঝাড়খণ্ড, উড়িষ্যা ও উত্তরাখণ্ডে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

গত শুক্রবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে ভূমিধস আর বন্যায় হিমাচল প্রদেশে আরও ১০ জন আহত হয়েছেন। মান্দিতে নিখোঁজ রয়েছেন আরও ৬ জন। ধারণা করা হচ্ছে, নিখোঁজেরাও বেঁচে নেই। এমনটাই জানিয়েছেন ডেপুটি কমিশনার অরিন্দম চৌধুরী।

উত্তরাখণ্ডে ৪ জনের মৃত্যু এবং এখনো ১০ জন নিখোঁজ রয়েছেন। রাজ্যটির বেশ কয়েকটি নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে। ফলে বন্যাকবলিত এলাকা থেকে অনেককে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে।

উড়িষ্যায় আগেই বানের পানি ঢুকে পড়ে। ভারি বর্ষণে বন্যা পরিস্থিতির আরও অবনতি ঘটবে বলে আশঙ্কা করা হচ্ছে। এরইমধ্যে যেখানে বন্যার কবলে পড়েছে অন্তত রাজ্যটির ৫০০ গ্রামের বাসিন্দা। রাজ্য সরকার ময়ুরভাঞ্জ, কেন্দ্রপারা, বালাসোরসহ একাধিক জেলায় উদ্ধার তৎপরতা শুরু করেছে।

ঝাড়খণ্ডের একাধিক জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পাশাপাশি অসংখ্য গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। ওয়েস্ট সিংবাম জেলায় এক নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। রামগড় জেলায় নদীতে ডুবে মৃত্যু হয়েছে আরও দুইজনের।


সম্পর্কিত বিষয়:

ভারত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top