শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৯শে আষাঢ় ১৪৩১

https://rupalibank.com.bd/


বেনগাজীতে প্রবাসীদের কনস্যুলার সেবা দিলো ত্রিপোলির দূতাবাস


প্রকাশিত:
২৭ এপ্রিল ২০২৪ ১৩:০১

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৬:১৬

ছবি- সংগৃহীত

লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশারের নেতৃত্বে দূতাবাসের একটি প্রতিনিধিদল সম্প্রতি লিবিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর বেনগাজী সফর করেন। সফরকালে প্রতিনিধিদল বেনগাজীসহ লিবিয়ার পূর্বাঞ্চলে বসবাসরত প্রায় দুই হাজার প্রবাসী বাংলাদেশিকে কনস্যুলার ও বিভিন্ন কল্যাণ সেবা দেওয়া হয়।

ত্রিপোলির বাংলাদেশ দূতাবাস জানায়, রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রতিনিধিদলের সফরকালে সাত শতাধিক প্রবাসী তাদের ডিজিটাল পাসপোর্ট রিইস্যুর আবেদন সম্পন্ন করেন এবং ছয় শতাধিক প্রবাসী পূর্বে আবেদনকৃত ডিজিটাল পাসপোর্ট গ্রহণ করেন। এছাড়া দূতাবাসের টিমের পক্ষ থেকে দেড় শত প্রবাসীর অনুকূলে ট্রাভেল পারমিট (আউটপাস) ইস্যু করা ছাড়াও সংখ্যক প্রবাসী বিভিন্ন সার্টিফিকেট গ্রহণ এবং বিভিন্ন কাগজপত্র সত্যায়নের কার্যক্রম সম্পন্ন করেন।

সফরকালে রাষ্ট্রদূত বেনগাজীতে বসবাসরত প্রবাসীদের কল্যাণ নিশ্চিত করতে স্থানীয় বিভিন্ন দপ্তরসহ আইওএম লিবিয়ার আঞ্চলিক প্রতিনিধির সাথে বৈঠক করেন। তিনি বেনগাজীতে বসবাসরত বাংলাদেশি প্রবাসী আয়োজিত ঈদ পুনর্মিলনী এবং বাংলা নববর্ষ উদযাপনের অনুষ্ঠানে যোগদান করেন।

এসময় রাষ্ট্রদূত বিভিন্ন স্তরের প্রবাসীর সাথে ঈদ ও বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। এ ছাড়া তিনি বেনগাজীতে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ করে তাদের সুযোগ-সুবিধা সম্পর্কে খোঁজ-খবর নেন এবং বিভিন্ন বিষয়ে তাদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে রাষ্ট্রদূত বলেন, লিবিয়ায় বসবাসরত সকল প্রবাসীর কনস্যুলার ও কল্যাণমূলক সেবা নিশ্চিত করতে দূতাবাস বদ্ধপরিকর। বিশেষ করে লিবিয়ার বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বেনগাজিসহ পূর্বাঞ্চলে বসবাসরত প্রবাসীদের কনস্যুলার ও কল্যাণমূলক সেবা প্রদানের জন্য দূতাবাস থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে দূতাবাসের কনস্যুলার টিম লিবিয়ার পূর্বাঞ্চলে নিয়মিতভাবে সেবা দিয়ে যাচ্ছে।

রাষ্ট্রদূত বৈধপথে রেমিট্যান্স প্রেরণ করে দেশের উন্নয়ন ও অগ্রগতির গর্বিত অংশীদার হতে এবং সার্বজনীন প্রবাসী পেনশন স্কিমের সুযোগ গ্রহণের জন্য সকলকে আহ্বান জানান। তিনি সকলকে নিজ নিজ অবস্থান থেকে দেশের স্বার্থ সংরক্ষণে মিলেমিশে কাজ করারও আহ্বান জানান। রাষ্ট্রদূত দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কার্যক্রম সম্পর্কে সকলকে সতর্ক করেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top