সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


করোনায় আরও ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪৮৮


প্রকাশিত:
২৯ সেপ্টেম্বর ২০২০ ২১:৫৯

আপডেট:
৩০ সেপ্টেম্বর ২০২০ ০৪:৩৯

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৪৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ২৬ জন।

এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৬২ হাজার ৪৩ জনে। আর মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২১৯। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৬৯৮ জন।

পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ।

আগের দিনের তুলনায় আজ দেশে করোনায় সংক্রমিত নতুন রোগীর সংখ্যা বেড়েছে। তবে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার সামান্য কমেছে। আগের দিনের তুলনায় মৃত্যুও কমেছে।

গতকাল ১১ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৪০৭ জন। শনাক্তের হার ছিল ১১ দশমিক ৮ শতাংশ। গতকাল করোনায় সংক্রমিত ৩২ জনের মৃত্যু হয়েছিল।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের সপ্তম মাস চলছে। শুরুর দিকে সংক্রমণ ধীর থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে তা তীব্র আকার নেয়। জুলাইয়ের শুরু থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যা কমতে থাকে। এ সময় পরীক্ষাও কম হয়। অবশ্য গত আগস্ট থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যার পাশাপাশি পরীক্ষার তুলনায় সংক্রমণ শনাক্তের হারও কমতে দেখা গেছে।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top