শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


‘অ্যাভাটার ২’ সিনেমার নাম ও মুক্তির তারিখ প্রকাশ


প্রকাশিত:
২৯ এপ্রিল ২০২২ ০১:০১

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৬:৫১

ফাইল ছবি

২০০৯ সালে বিশ্ব সিনেমায় এক ঝড় উঠেছিল। সেই ঝড়ের নাম ‘অ্যাভাটার’। বিখ্যাত নির্মাতা জেমস ক্যামেরন পরিচালিত সিনেমাটি নতুন এক দিগন্তের সূচনা করেছিল। দর্শকদের চমকপ্রদ অভিজ্ঞতা দিয়ে ২ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার আয় করে নেয় এটি। ফলে ওই সময়ে সিনেমাটি হয়ে ওঠে পৃথিবীর সর্বকালের সেরা আয়কারী সিনেমা।

দীর্ঘ ১৩ বছর পর এবার আসছে ‘অ্যাভাটার’ সিনেমার নতুন পর্ব। অনেকদিন ধরেই সিনেমাটির কথা শোনা যাচ্ছিল। অবশেষে ঘোষণা করা হয়েছে এর নাম ও মুক্তির তারিখ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) লাস ভেগাসের সিনেমাকন কনভেশন হলে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির নাম, লোগো ও মুক্তির তারিখ প্রকাশ করা হয়েছে।

কল্পবিজ্ঞানভিত্তিক এই সিনেমার নাম দেওয়া হয়েছে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। মুক্তি পাবে আগামী ১৪ ডিসেম্বর। অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়েছেন নির্মাতা জেমস ক্যামেরন ও প্রযোজক জন ল্যান্ডউ। এতে সিনেমার কয়েকটি দৃশ্যও দেখানো হয়েছে।

জেমস ক্যামেরন বলেছন, ‘আমি চেয়েছিলাম প্যান্ডোরাতে আমাদের প্রত্যাবর্তন সত্যিই বিশেষ কিছু হোক। প্রতিটি শট সবচেয়ে বড় স্ক্রিন, সর্বোচ্চ রেজোলিউশন এবং থ্রি-ডি উপভোগের কথা মাথায় রেখে করা হয়েছে।’

‘অ্যাভাটার’-এর মতো এই সিনেমাতেও জ্যাক সুলি ও নাভি নেইতিরির ভূমিকায় থাকছেন স্যাম ওয়ার্থিংটন ও জো সালদানা। এবারের পর্বে যুক্ত হয়েছেন কেট উইন্সলেট। যিনি জেমস ক্যামেরনের বিখ্যাত সিনেমা ‘টাইটানিক’-এর নায়িকা। এছাড়াও থাকছেন স্টিফেন ল্যাং, সিগার্নি ওয়েভার ও ভিন ডিজেলের মতো তারকারা।

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

বিশ্ব অ্যাভাটার

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top