সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


দ্য কাশ্মীর ফাইলস টক্কর দিচ্ছে ‘বাহুবলী’কে


প্রকাশিত:
১৯ মার্চ ২০২২ ২১:০৪

আপডেট:
১৯ মার্চ ২০২২ ২১:৩৭

 ছবি : সংগৃহীত

ভারতজুড়ে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস'। সাত দিনের মধ্যে বিশ্বজুড়ে ১০৬.৮০ কোটি টাকার ব্যবসা করেছে এ সিনেমাটি।

এই ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। শুরু থেকেই নানা রকম বিতর্কে জড়িয়েছে এ সিনেমা। এই ছবিতে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক।

ছবিটির বিষয়বস্তু কাশ্মীরি পণ্ডিতরা। ১৯৯০ সালে তাদের কাশ্মীর ছেড়ে চলে যাওয়ার ঘটনার ইতিহাসের উপরেই তৈরি হয়েছে এ ছবি। মুক্তির সাত দিন পরেও বক্স অফিসের দৌড়ে চরম সফল ‘দ্য কাশ্মীর ফাইলস’। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শের কথায় বক্স অফিসে যেন সুনামি তুলেছে এ ছবি।

টুইট করে তিনি জানিয়েছেন, হিন্দি ছবির ইতিহাসে সর্বকালের ব্লকবাস্টার হিট ছবির তালিকায় নাম জুড়তে চলেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’–এর। আগের সব রেকর্ড ভেঙে সপ্তাহের মাঝখান থেকে নতুন রেকর্ড তৈরি করেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। বক্স অফিসের রিপোর্ট অনুযায়ী ‘দ্য কাশ্মীর ফাইলস’ ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’ এবং ‘দাঙ্গাল’–এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছে। ইতিমধ্যেই উত্তরপ্রদেশ, কর্ণাটক, হরিয়ানা, গুজরাট, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, ত্রিপুরা এবং গোয়ার মতো রাজ্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’কে করমুক্ত করা হয়েছে।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top