বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


‘নয়া দামান’ খ্যাত তসিবার নতুন গান ‘নয়া কইন্যা’


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২১ ০১:৪২

আপডেট:
১৬ মে ২০২৪ ১৯:৪৩

হালে বহুল জনপ্রিয় কণ্ঠশিল্পী তসিবা বেগম। সিলেটের আঞ্চলিক ভাষায় ‘নয়া দামান’ গান গেয়ে অলোচনায় আসেন। সম্প্রতি, জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে ‘পালঙ্ক’ শিরোনামে গান করেছেন। বিশ্বব্যাপী মহামারির এই কঠিন সময়ে সবার মনে কিছুটা প্রশান্তি এনে দিতে এবার ‘নয়া কইন্যা’ শিরোনামে গান নিয়ে আসছেন তিনি।

‘নয়া কইন্যা’ গানটির কথা লিখেছেন লন্ডন প্রবাসী গীতি কবি মানিক চাঁন।

এইচ আর লিটনের সঙ্গীত পরিচালনায় গানটির মিউজিক ভিডিওটিতে অভিনয় করেছেন মামুন খান, এসকে তৃষ্ণা, নুসরাত, তানহা, রূপ, শ্রীপর্ণা, লুভা ও হিরো নয়ন রিজন।

গীতিকার মানিক চাঁন বলেন, জনপ্রিয় কণ্ঠশিল্পী তসিবা আমার লেখা গান গেয়েছেন এটা আনন্দের। ‘নয়া কইন্যা’ শিরোনামের গানটি আগামী কাল সোমবার রাত ৯ টায় ‘মানিক চাঁন, ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে। গানটি শ্রোতাদের ভালো লাগলে অনুপ্রেরণা পাবো।

তসিবা বলেন, আমি গানের মধ্য দিয়ে প্রকৃতির সঙ্গে মিশে থাকার চেষ্টা করি। প্রকৃতি আর জীবন আমার খুবই প্রিয়। ‘নয়া কইন্যা’ তেমনই একটি গান, যেখানে অন্যান্য গানের মতো গল্প বলার সুযোগ আছে। যদিও তা করা হয়েছে রূপকের আড়ালে; কিন্তু শ্রোতার বিষয়টা সহজেই বুঝতে পারবেন। আমার ধারণা, গানটি সংগীতপিপাসুদের মনে অনুরণন তুলে যাবে। আমার ভালো লাগার আরেকটি বিষয় হলো, গানটি মনে ছাপ ফেলেছে। যে জন্য গাওয়ার প্রেরণা পেয়েছি।


সম্পর্কিত বিষয়:

নয়া দামান নয়া কইন্যা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top