সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


অ্যাম্বুল্যান্সের অত্যধিক ভাড়া, ক্ষেপলেন শ্রীলেখা


প্রকাশিত:
১৯ মে ২০২১ ২০:০৭

আপডেট:
৬ মে ২০২৪ ২১:৩৪

অভিনেত্রী শ্রীলাখা মিত্র। ছবি: সংগৃহতি

পশ্চিমবঙ্গ রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ে ক্রমশ খারাপ হচ্ছে পরিস্থিতি। যার ফলে কার্যত লকডাউনের পথে হেঁটেছে রাজ্য সরকার। বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি সব রকমের পরিবহনব্যবস্থা। যার সুযোগ নিয়ে ভাড়া বাড়িয়ে দিয়েছে অ্যাম্বুল্যান্স। রোগীকে হাসপাতালে নিয়ে যেতে প্রায় সর্বস্বান্ত হতে হচ্ছে পরিবারকে।

এবার তা নিয়েই ক্ষোভ প্রকাশ করলেন অভিনেত্রী শ্রীলাখা মিত্র। কিছু তথ্য দিয়ে ছবি প্রকাশ করে কেন্দ্র ও রাজ্য সরকারকে একহাত নিলেন তিনি। কী লেখা ছিল দেখে নিন—

‘উত্তরপাড়া থেকে কলকাতায় করোনা রোগীকে আনতে অ্যাম্বুল্যান্স ভাড়া দিতে হলো ৩৩ হাজার টাকা। গয়না বন্ধক দিয়ে টাকা মেটালেন স্ত্রী। এই লজ্জা আমরা কোথায় রাখব? বড় বড় ভাষণ না দিয়ে কি.মি. পিছু ভাড়া নির্দিষ্ট করুক রাজ্য সরকার। প্রযোজনে কঠোর ব্যবস্থা নিক। প্রতি বছয়র ২ লাখ টাকা অনুদান পেয়ে ফুর্তি করেছে ক্লাবগুলো। কোথাও তারা এগিয়ে আসছে না কেন? লাখ লাখ টাকা পেয়েও সব ক্লাবই সেবাকার্যে অনুপস্থিত।

এই ছবি-বার্তা শেয়ার করে শ্রীলেখা লিখেছেন, ‘যাঁরা শুধু কেন্দ্রকে দুষছেন আর রাজ্যের ব্যাপারে চোখে ঠুলি এঁটেছেন এটা বিশেষ করে তাঁদের জন্য। বিজেমূল হইতে আর কতবার সাবধান করব আপনাদের? লেসার ইভিল থিওরি আর কপচাবেন না, যথেষ্ট হয়েছে।’

অনুমান, নাম না করে সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো তারকাদের ঠুকেছেন তিনি। এঁরা কেন্দ্রীয় সরকার ও মোদিকে কাঠগড়ায় তুলে নানা পোস্ট করলেও, রাজ্য সরকার নিয়ে চুপ থেকেছেন। যা এক প্রকার ‘উদাসীনতা’ বলেই মনে করেছেন শ্রীলেখা।


সম্পর্কিত বিষয়:

করোনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top