সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


কেন জাতীয় পুরস্কার পাননি শাহরুখ?


প্রকাশিত:
৬ জানুয়ারী ২০২৪ ১৭:৫৯

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৬:১২

ফাইল ছবি

অভিনয় দিয়ে শূন্য থেকে শিখরে এসেছেন শাহরুখ খান। বিশ্বজুড়ে ছড়িয়ে আছে তার অসংখ্য ভক্ত অনুরাগী। বলিউড জয় করেছেন সেই কবে। তবে জয় করতে পারেননি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এখনও অধরা রয়ে গেছে।

বিষয়টি নিয়ে এবার কথা বললেন দক্ষিণের নির্মাতা পরিচালক সিবি মালয়িল। তিনি জানালেন, ২০০৯ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার কথা ছিল। কেন পুরস্কার পাননি তা-ও বলেছেন। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

পরিচালক সিবি মালয়িল জানান, ২০০৯ সালে মোহনলালকে বাদ দিয়ে শাহরুখ খানের নাম প্রস্তাব করেন কমিটির চেয়ারম্যান। তার নির্দেশ ছিল, “শাহরুখ সেরা অভিনেতার পুরস্কার জিতলে জাতীয় পুরস্কার বিতরণীর অনুষ্ঠান আরও জমজমাট হবে। তা না করে কেন মোহনলালকে দেওয়া হবে ন্যাশনাল অ্যাওয়ার্ড?”

সিবি মালয়িল দক্ষিণি ছবি ‘পরদেশি’ ছবির জন্য মোহনলালকে পুরস্কার দিতে চেয়েছিলেন। কিন্তু জুড়ি মেম্বারদের রায়ে ওই ছবি শুধুমাত্র সেরা মেকআপ ক্যাটাগরিতেই পুরস্কার পায়। কিন্তু তিনি মোহনলালের হয়ে ওকালতি করেছিলেন। তবে সেইবছর শাহরুখ খানও জাতীয় পুরস্কার পাননি। বরং ‘পা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য অমিতাভ বচ্চন পুরস্কার পান।

শাহরুখ এখন উপভোগ করছেন ‘ডানকি’র সাফল্য। এর পরিচালক রাজকুমার হিরানী চলচ্চিত্র। এতে শাহরুখের সঙ্গে প্রথমবার জুটি বেঁধেছেন তাপসী পান্নু। আরও অভিনয় করেছেন বোমান ইরানি, ভিকি কৌশল, অনিল গ্রোভারসহ আরও অনেকে।


সম্পর্কিত বিষয়:

শাহরুখ খান ডানকি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top