মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


টানা ৭ ঘণ্টা সওয়াল-জবাব, জামিন পেলেন না রিয়া


প্রকাশিত:
১ অক্টোবর ২০২০ ০০:৫৪

আপডেট:
১ অক্টোবর ২০২০ ০৩:৫৬

ফাইল ছবি

টানা সাত ঘণ্টা সওয়াল-জবাব হয়েছে আদালতে। তারপরও জামিন মেলেনি বলিউড তারকা রিয়া চক্রবর্তীর। জামিন পাননি তাঁর ভাই শৌভিক চক্রবর্তীও। তাঁদের জামিনের আবেদন স্থগিত রাখলেন বোম্বে হাইকোর্ট। ফলে আরও কিছুদিন তাঁদের জেলখানায় থাকতে হবে।

গতকাল মঙ্গলবার বেলা ১১টা থেকে শুনানি শুরু হয়ে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট পর্যন্ত চলে। বোম্বে হাইকোর্টের বিচারপতি এস পি কোটওয়াল বেঞ্চে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি হয়। রিয়া, শৌভিক চক্রবর্তী ছাড়াও এদিন স্যামুয়েল মিরান্ডা, দীপেশ সাওয়ান্ত ও আবদুল বাসেত পরিহারের জামিনের শুনানিও হয় বোম্বে হাইকোর্টে।

এর আগে টানা তিন দিন জিজ্ঞাসাবাদের পর গত ৮ সেপ্টেম্বর বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রেমিকা রিয়া চক্রবর্তীকে গ্রেপ্তার করে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)। মূলত মাদকের অবৈধ ব্যবহারের অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। সুশান্ত সিং রাজপুতের অপমৃত্যুর মামলার তদন্তে মাদক সংশ্লিষ্টতার ইঙ্গিত পাওয়ায় তদন্ত শুরু করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো। সে সময় ভারতীয় গণমাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর উপপরিচালক (অপারেশনস) কে পি এস মালহোত্রা বলেছিলেন, ‘হোয়াটসঅ্যাপ চ্যাট এবং অন্য আসামির বক্তব্যের ভিত্তিতে তাঁরা রিয়াকে গ্রেপ্তার করেছে।’

ভারতীয় গণমাধ্যমে একই সংস্থার আরেকজন উপমহাপরিচালক মুথা অশোক জৈন বলেন, ‘আমরা তাঁকে বুঝেশুনে গ্রেপ্তার করেছি, কারণ আমাদের কাছে যথেষ্ট প্রমাণ আছে। এরপর থেকে মুম্বাইয়ের বাইকুলা সংশোধনাগারেই আছেন রিয়া।

গত সোমবার নতুন করে জামিনের আবেদন জমা দিয়েছিলেন রিয়া। মঙ্গলবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো রিয়া-শৌভিকের জামিনের আবেদনের বিরোধিতা করে একটি হলফনামা পেশ করে। সেখানে বলা হয়েছে, মাদক কেনাবেচায় রিয়ার সহযোগিতা করার যথেষ্ট প্রমাণ আছে। মোবাইল, ল্যাপটপ, হার্ড ডিস্ক, হোয়্যাটস অ্যাপ চ্যাট খতিয়ে দেখা গেছে রিয়া নিজেই অর্থনৈতিক লেনদেনের সঙ্গে যুক্ত ছিলেন। তাঁর সব রেকর্ড আছে। হলফনামায় আরও বলা হয়েছে, রিয়া প্রতিদিন মাদক কিনতেন এমনটি নয়, তবে রিয়া সুশান্তের টাকায় মাদক কিনেছেন। ওই হলফনামায় আরও বলা হয়েছে, রিয়া জানতেন সুশান্ত নিয়মিত মাদক সেবন করতেন, কিন্তু তা সত্ত্বেও রিয়া সুশান্তকে কিছু বলেননি। বারবার তা গোপন রাখতে চেয়েছেন। একজন নিষিদ্ধ মাদক নিচ্ছে, বাড়িতে জমা করে রাখছে—সবকিছু জেনেও চুপ থেকে রিয়া মারাত্মক অপরাধ করেছেন। এমনকি রিয়া সুশান্তকে নিজের বাড়িতে নিয়েও মাদক খাইয়েছেন। রিয়া নিজেও বাড়িতে অবৈধ মাদক রাখতেন।

রিয়ার আইনজীবী সতীশ মানেশিন্ডে জানান, রিয়া কেন তাঁর নিজের বাড়িতে সুশান্তকে নিয়ে যাবেন? এ ছাড়া তাঁর বাড়িতে মাদক রাখার কোনো প্রশ্নই আসে না।

তিনি বলেন, ‘এই পুরো তদন্তে এনসিবি সুশান্তের ফোন, কললিস্ট বা তাঁর আর্থিক লেনদেন খতিয়ে দেখল না। সুশান্ত বেঁচে থাকলে মাদক সেবনের দায়ে তাঁকেও জেলে যেতে হতো।’

রিয়ার জামিন না পাওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে বলিউডে। নারী বলেই এত লাঞ্ছনা, অপমান সইতে হচ্ছে রিয়া চক্রবর্তীকে—এমন কথাও বলছেন অনেকে। কারিনা কাপুর খান, সোনম কাপুর, দিয়া মির্জা, জোয়া আখতার, অভয় দেওল, শ্বেতা বচ্চন, নেহা ধুপিয়া, মালাইকা অরোরা, বিদ্যা বালান, তাপসী পান্নুসহ নির্মাতা অনুরাগ কাশ্যপও প্রতিবাদ করেছেন।

১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় নিজ বাসায় সুশান্ত সিং রাজপুতের মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে, আত্মহত্যা করেছেন সুশান্ত সিং রাজপুত। আত্মহত্যার বিষয়টি মেনে নিতে পারছেন না সুশান্তের অসংখ্য ভক্ত। সেই তালিকায় আছেন বলিউডের অসংখ্য তারকা থেকে রাজনৈতিক ব্যক্তিও। এমনকি বিহার পুলিশের ডিজিও তদন্ত শুরুর পর আত্মহত্যার কথা মেনে নিতে পারছিলেন না। অন্যদিকে একের পর এক প্রেমে ব্যর্থতা, মাদক, বাইপোলার ডিজঅর্ডার, নিম্নমুখী ক্যারিয়ার, পরিবারের সঙ্গে বিচ্ছিন্নতা—সবকিছু সুশান্তকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছিল বলে দাবি রিয়া চক্রবর্তীর।

 


সম্পর্কিত বিষয়:

সুশান্ত সিং আত্মহত্যা মাদক

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top