শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


করোনা নিয়ে নাটক নির্মাণ করলেন তপু খান


প্রকাশিত:
২৭ সেপ্টেম্বর ২০২০ ২৩:২২

আপডেট:
২৮ সেপ্টেম্বর ২০২০ ০২:১৩

ছবি-সংগৃহীত

পরিবারের কর্তা তন্ময় মণ্ডল। প্রচণ্ড লোভী ও ক্ষমতাবান। স্ত্রীর আগের ঘরের ছোট বোনের করোনা হয়েছে এ আতঙ্ক প্রচার করে পুরো পরিবারকে অশান্তিতে রাখে। এমনকি এক অসৎ হাসপাতাল মালিকের কাছ থেকে করোনার ভূয়া পজিটিভ সনদ এনে প্রচার করতে থাকে স্ত্রীর ছোট বোনের করোনা হয়েছে। হঠাৎ স্ত্রীর ছোট বোনের দরজা বন্ধ ভেতর থেকে।

দরজা ভেঙে সবাই হতবাক। ছোট বোন তনুর মৃত্যু হয়েছে। এটা স্বাভাবিক মৃত্যু না কি আত্মহত্যা? তন্ময় মণ্ডলও হতবাক! করোনার মিথ্যা সনদ প্রচার করেছে সম্পত্তির লোভে। কিন্তু তনু সত্যি যে মরে যাবে, এটা সে ভাবতেই পারেনি। পাপিয়া চৌধুরী মামলা করে। পুলিশের তদন্তে বেরিয়ে আসে তনুকে হত্যা করা হয়েছে।

তনুর রুমের দরজা তো ভেতর থেকে বন্ধ ছিল। তাহলে কে হত্যা করল? রহস্য ঘোলাটে হতে থাকে। পুলিশের অনেক পরিশ্রম ও রহস্য উদ্ধারের পর বেরিয়ে এলো করোনা নিয়ে অপ্রচারও হত্যার কারণ। তনুকে কে হত্যা করল? পাপিয়া না কি তন্ময় মণ্ডল? না কি বাড়ির দারোয়ান? না কি তনুর বয়ফ্রেণ্ড? সত্য জানতে দেখতে হবে নাটক ‘আত্মত্যাগ’।

নাটকে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও স্বাগতাসহ অনেকে। তপু খানের গবেষণা ও পরিচালনায় নাটকের পর্ব পরিচালনা করেছেন আনিসুর রহমান রাজিব। নাটকটি রচনা করেছেন কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। চিত্রগ্রাহক ছিলেন মহি শান্ত ও নাসির খান।

নাটকটি প্রযোজনা করেছে নীলাঞ্জনা প্রযোজনা প্রতিষ্ঠান ও টীম বিগ ব্যাগ। আত্মত্যাগ প্রচার হবে আজ ২৭ সেটেম্বর রাত ৮টায় আরটিভি চ্যানেলে।


সম্পর্কিত বিষয়:

মামলা তপু খান পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top