শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


‘হ্যারি পটার’কে ছাড়িয়ে যাওয়ার পথে ‘বার্বি’


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২৩ ০০:২০

আপডেট:
৩ মে ২০২৪ ১৩:২৯

 ফাইল ছবি

মুক্তির পর একের পর এক রেকর্ড গড়ছে ‘বার্বি’। মাস পেরিয়ে গেলেও থামছে না আয়ের চাকা। চলতি বছরের এখন পর্যন্ত আমেরিকার বক্স অফিসে সেরা আয়ের সিনেমা এটি। এবার পালা ‘হ্যারি পটার’ এর আয়কে পেছনে ফেলা।

কিছুদিন আগেই ‘বার্বি’ তাদের দেশে ‘দ্য সুপার মারিও ব্রোজ’ মুভির রেকর্ড ভেঙে সেখানকার ২০২৩ সালের এখন পর্যন্ত সব থেকে বেশি আয় করা ছবির তকমা পেয়েছে। আর এখন বিশ্বজুড়ে সেই রেকর্ড আবার ভাঙতে চলেছে।

‘সুপার মারিও’ ছবিটি আমেরিকায় ৫৭৪ মিলিয়ন ডলার আয় করেছিল। বুধবার বার্বি সেটা ছাপিয়ে গিয়েছে। বর্তমানে আমেরিকায় ‘বার্বি’র মোট আয় হলো ৫৯৪ মিলিয়ন ডলার। আর বিশ্বজুড়ে এই ছবিটি মোট ১.৩৪ মিলিয়ন ডলার আয় করেছে। অন্যদিকে ‘সুপার মারিও’ বিশ্বজুড়ে মোট ১.৩৫৮ মিলিয়ন ডলার রোজগার করেছিল।

এখন বক্স অফিসে ‘বার্বি’র সঙ্গে জোর টক্কর হচ্ছে ‘গ্র্যান তুরিমো’র সঙ্গে। জুলাই মাসে মুক্তি পায় বার্বি। প্রথম সপ্তাহে এটি ১৫২ মিলিয়ন ডলার আয় করেছিল। তখন বক্স অফিসে এটার সঙ্গে টক্কর জমেছিল ক্রিস্টেফার নোলানের ‘ওপেনহাইমার’-এর।

‘বার্বি’ যে কেবল এই বছরের সব থেকে বেশি আয় করা ছবি হয়েছে এমনটা একদমই নয়। এটা সব থেকে বেশি আয় করা ছবি যা একজন নারী পরিচালক তৈরি করেছেন। ওয়ার্নার ব্রাদার্সের সব থেকে বেশি আয় করা ছবিও হতে চলেছে বটে এটি, তাও খুব শিগগিরই। ‘হ্যারি পটার’র রেকর্ড ভাঙতে আর কিছু সময়েরই অপেক্ষা!

‘বার্বি’ ছবির গল্পে দেখা যায়, ইউটোপিয়ান বার্বিল্যান্ড থেকে বহিষ্কৃত হওয়ার পরে বার্বি ও কেন বাস্তব পৃথিবীতে ঘুরে বেড়ায় আত্ম-আবিষ্কারের যাত্রায়। সেখানে ঘটতে থাকে মজার মজার সব ঘটনা।

বার্বি ছবিটির পরিচালনা করেছেন গ্রেটা জারউইগ। এখানে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মারগট রবি এবং রায়ান গসলিং। এছাড়াও উইল ফেরেল, এমা ম্যাকে, সিমু লিউ, মাইকেল সেরা, প্রমুখ।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top