শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ইনস্টাগ্রামকে ‘নির্বোধ’ বললেন কঙ্গনা


প্রকাশিত:
১৩ নভেম্বর ২০২২ ০২:২১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১২:৫১

ছবি সংগৃহিত

সম্প্রতি মালিকানা পরিবর্তন হয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের। নতুন মালিক বিশ্বসেরা ধনকুবের ইলন মাস্ক। মালিকানা পরিবর্তন হওয়াতে টুইটারের ব্যাপারে যেন নিজের মনোভাবও পাল্টে ফেললেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। টুইটারের প্রশংসা করে কথা শোনালেন আরেক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামকে।

২০২১ সালে টুইটার থেকে পাকাপাকিভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল কঙ্গনাকে। ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর টুইটারে ফিরতে উঠেপড়ে লেগেছেন ‘কুইন’ নায়িকা।

সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ থাকতে বেশ ভালোবাসেন কঙ্গনা রানাউত। নানা ধরনের ইস্যু নিয়ে স্টোরি, স্ট্যাটাস শেয়ার করেন। এই তো দিন কয়েক আগেই টুইটারকে ‘সেরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম’ হিসেবে ঘোষণা করেছেন। আর বলেছেন, ‘বুদ্ধিগতভাবে, আদর্শগতভাবে অনুপ্রাণিত করে’। আর গতকাল ইনস্টাগ্রাম সম্পর্কে বললেন, ‘নির্বোধ’। কুইন নায়িকার মতে সেটা নাকি শুধুই ‘ছবি দেওয়ার জন্য’।

২০২১ সালের মে মাস হতেই টুইটার থেকে পাকাপাকিভাবে নিষিদ্ধ করা হয়েছিল কঙ্গনাকে উত্তেজনামূলক পোস্টের কারণে। তবে ইলন মাস্ক টুইটারের মালিকানা হাতে নিতেই আশা জেগেছে নায়িকার মনে। টুইটারে ফেরত আসার আভাস দিয়েই চলেছেন। সঙ্গে এবার তো টুইটারের সঙ্গে ইনস্টাগ্রামের তুলনাও করে বসলেন।

শুক্রবার (১১ নভেম্বর) কঙ্গনা ইনস্টাস্টোরিতে লিখলেন, ‘নির্বোধ ইনস্টাগ্রাম শুধুই ছবি দেওয়ার জন্য। একজন নিজের যা মতামতই লেখে তা ২৪ ঘণ্টা পর গায়েব হয়ে যায়। যেন সকলেই অস্থির মস্তিষ্কের, ফালতু ডাম্বো, যে দেখতেই চায় না আর ২৪ ঘণ্টা আগে ঠিক কী লিখেছিল। কারণ ওরা তো নিজেরাই জানে না ঠিক কী বলতে চায়। তার থেকে গায়েব হয়ে যাওয়াই তো ভালো।’

আরও লেখেন, ‘কিন্তু আমাদের মতো অনেকেই তো আছে যারা নিজেদের ভাবনার ব্যাপারে স্থির। চায় তাদের ভাবনা যেন পরেও ডকুমেন্টেড থাকে যাতে অন্যেরা দেখতে পারে। তারা চায় তাদের বলা কথা যেন হারিয়ে না যায়। এগুলো আসলে মিনি ব্লগ। এগুলো খোলা থাকা উচিত বিষয় এবং বস্তুর আরও উন্নতির জন্য।’


সম্পর্কিত বিষয়:

টুইটার

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top