শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আজীবন সম্মাননা পেলেন ডলি জহুর


প্রকাশিত:
২৪ অক্টোবর ২০২২ ০৩:১৮

আপডেট:
৩ মে ২০২৪ ১০:৫৫

ছবি সংগৃহীত

অভিনেত্রী ডলি জহুর। চলচ্চিত্রে অভিনয়ের জন্য দুইবার জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। প্রথমবার পুরস্কৃত হয়েছেন মোস্তাফিজুর রহমান পরিচালিত ‘শঙ্খনীল কারাগার’ চলচ্চিত্রে রাবেয়া চরিত্রে অভিনয়ের জন্য।

দ্বিতীয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন কাজী মোরশেদের ‘ঘানি’ সিনেমায় অভিনয়ের জন্য। চলচ্চিত্র ও নাটকে বিশেষ অবদানের জন্য এবার তিনি পাচ্ছেন আজীবন সম্মাননা।

স্টার প্লাস কমিউনিকেশন অ্যাওয়ার্ড ২০২২-এর মূল অনুষ্ঠানে তাঁকে এই সম্মাননা দেওয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উদ্‌যাপন কমিটির আহ্বায়ক অভি মঈনুদ্দীন ও পরিচালক নাজমুল খান।

আগামী ১৯ নভেম্বর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ডলি জহুরের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হবে।

ডলি জহুর বলেন, ‘যেকোনো সম্মাননাই পরম আনন্দের, ভালো লাগার। চলচ্চিত্রে এবং নাটকে স্বীকৃতিস্বরূপ আমাকে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে। এটা সত্যিই আমার জন্য ভীষণ আনন্দের খবর। এই যে সবার ভাবনায় থাকা, দোয়ায় থাকা, ভালোবাসায় থাকা—এটা অনেক বড় বিষয়। ধন্যবাদ আয়োজকদের।’

ডলি জহুরের আসল নাম হামিদা বানু। তাঁর মা মালেকা বানু। বাংলাদেশ টেলিভিশনে ডলি যখন প্রথম বিশেষ অডিশন দেন, তখনই তিনি তালিকাভুক্ত হন। সে সময় তিনি আব্দুল্লাহ ইউসুফ ইমামের নির্দেশনায় ‘মানিক রতন’ নাটকে প্রথম অভিনয় করেন। তাঁর সহশিল্পী ছিলেন সিরাজ হায়দার ও গোলাম রব্বানী। এই নাটকে অভিনয়ের সময়ই হামিদা বানু থেকে নির্দেশক ইমাম তাঁর নামকরণ করেন ডলি জহুর। সিনেমায় তাঁর প্রথম অভিনয় রহিম নেওয়াজের নির্দেশনায় রাজ্জাক ও ববিতার সঙ্গে ‘অসাধারণ’ চলচ্চিত্রে।


সম্পর্কিত বিষয়:

অভিনেত্রী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top