মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


টালিগঞ্জের স্টুডিওপাড়ায় আগুন


প্রকাশিত:
১৪ অক্টোবর ২০২২ ০৩:০৯

আপডেট:
৭ মে ২০২৪ ১১:৩৭

ছবি সংগৃহীত

কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান ‘এসকে মুভিজ’-এর স্টুডিওর আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে হঠাৎ করেই কুঁদঘাটের নানুবাজার এলাকায় ‘এসকে মুভিজ’-এর স্টুডিওতে আগুন লাগে। আগুন লাগার কারণ এখনও তদান্তাধীন।

তবে ‘ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া’র সভাপতি স্বরূপ বিশ্বাস সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যে অঞ্চলে এই স্টুডিও গড়ে উঠেছে, সেই জমি নিয়ে এমনিতেই বিতর্ক রয়েছে।

স্বরূপ বলেন, ‘স্টুডিওতে আগুন নেভানোর কোনো ব্যবস্থাও ছিল না। ফলে শুধু স্টুডিও নয়, ক্ষতি হয়েছে আশপাশের বস্তিতেও। প্রায় ১৪টি চাল পুড়ে গিয়েছে। যাদের চাল পুড়েছে তাদের জন্য আমরা বিশেষ ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি। তবে এখন আগুন অনেকটাই নিয়ন্ত্রণে।’

দমকল সূত্রে খবর, বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোর ৫টা নাগাদ আগুন লাগে গুদামটিতে। আগুন লাগার সময় গুদামটিতে কেউ উপস্থিত ছিলেন না। কিন্তু প্রযোজনা সংস্থার বিপুল সরঞ্জাম সেখানে রাখা ছিল। সেগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে।

দুর্ঘটনার বিষয়ে গণমাধ্যম থেকে এসকে মুভিজের কর্ণধার অশোক ধনুকা এবং হিমাংশু ধনুকার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি। তবে ঘটনাটি খতিয়ে দেখতে তৎপর কলকাতা পুলিশ।

এই ঘটনায় হতভম্ব টলিপাড়ার অনেকেই। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী লেখেন, ‘আমি হতবাক। এমন এক বিধ্বংসী খবর দিয়ে শুরু। এই স্টুডিওতে কত মিটিং, কত লুক সেট হয়েছে, কত কত স্মৃতি। পাশে আছি।’

সকালের পর থেকে এখন স্টুডিওর আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে। স্টুডিওতে কোনো ধারাবাহিক কিংবা সিনেমার শুটিং চলছিল না। তাই সেভাবে কোনো শুটিং দলের ওপর প্রভাব পড়েনি।

উল্লেখ্য, এসকে মুভিজ বাংলাদেশের সঙ্গে যৌথ প্রযোজনার অনেকগুলো সিনেমায় কাজ করেছে। এরমধ্যে ‘আমি শুধু চেয়েছি তোমায়’, ‘রোমিও বনাম জুলিয়েট’, ‘শিকারী’, ‘চালবাজ’, ভাইজান এলো রে’ সিনেমাগুলো অন্যতম।

সূত্র: আনন্দবাজার


সম্পর্কিত বিষয়:

কলকাতা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top