শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

Rupali Bank


হলিউডে নতুন এক ইতিহাস তৈরি করবেন টম ক্রুজ


প্রকাশিত:
১৩ অক্টোবর ২০২২ ২৩:৩৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২১:৫৮

ছবি সংগৃহীত

জনপ্রিয় মার্কিন চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক টম ক্রুজের অভিনয় জীবন শুরু হয় ১৯ বছর বয়সে এন্ডলেস লাভ (১৯৮১) চলচ্চিত্র দিয়ে। ট্যাপ্স (১৯৮১) ও দ্য আউটসাইর্ডাস (১৯৮৩) চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের পরে ক্রুজ তার প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের সুযোগ পান রোমান্টিক কমেডি চলচ্চিত্র রিস্কি বিজনেস-এ। ক্রুজ পুরোপুরি তারকা হয়ে ওঠেন এ্যাকশন-নাট্যধর্মী টপ গান চলচ্চিত্রে অভিনয়ের পর।

এরপর তিনি আশির দশকের কয়েকটি ব্যবসাসফল চলচ্চিত্র দ্য কালার অফ মানি (১৯৮৬), ককটেল (১৯৮৮), রেইন ম্যান (১৯৮৮) ও বর্ন অন দ্য ফোর্থ অব জুলাই (১৯৮৯) এ অভিনয় করেন। হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হিসেবে স্বীকৃতি পেলেন এ শীর্ষতম অভিনেতা। টম ক্রুজ তাঁর সর্বশেষ চলচ্চিত্র ‘টপ গান : ম্যাভেরিক’-এর জন্য প্রায় ১০০ মিলিয়ন ডলারেরও বেশি উপার্জন করেছেন।

এরমধ্য দিয়ে গোটা বিশ্বের সবচেয়ে শীর্ষতম পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হিসেবে স্বীকৃতি পেলেন তিনি। তবে এবার অন্য রকমভাবে সবাইকে চমকে দিচ্ছেন এ অভিনেতা। ইতিহাস তৈরি করে সিনেমার জন্য মহাকাশে হাঁটতে যাচ্ছেন সুপারস্টার।

পৃথিবীতে তিনিই হতে চলেছেন এমন একজন সাধারণ মানুষ যিনি মহাকাশে হেঁটে বেড়াবেন। পৃথিবীর বুকে সিনেমার প্রয়োজনে যত রকম দুঃসাহসিক স্টান্ট দেখানো যায় একজন হিরো হয়ে তিনি তা দেখিয়ে দিয়েছেন।

বাস্তবেই তিনি সেসব অতি ঝুঁকিপূর্ণ স্টান্ট করে ইতোমধ্যেই নিজের একটা আলাদা জায়গা বানিয়ে ফেলেছেন। এবার তিনি ফের নতুন ইতিহাস রচনা করতে চলেছেন। তিনি সিনেমার প্রয়োজনে যাচ্ছেন মহাকাশে। সেখানে স্পেস স্টেশনে থাকবেন তিনি। আর হেঁটে বেড়াবেন অনন্ত মহাকাশে। যা এখনও পর্যন্ত সিনেমা কেন কোন সাধারণ মানুষই করতে পারেননি।

ফলে তিনিই হবেন বিজ্ঞান জগতের বাইরের এমন এক মানুষ যিনি আন্তর্জাতিক স্পেস স্টেশনে থেকে মহাকাশে হেঁটে বেড়ানোর বিরলতম অভিজ্ঞতার ভাগীদার। যে সিনেমার জন্য ইতিহাস গড়তে চলেছেন টম ক্রুজ, সেই সিনেমার নাম জানা না গেলেও সেখানে তিনি এমন এক চরিত্রে অভিনয় করছেন যিনি মনে করেন একমাত্র তার পক্ষেই পৃথিবীকে রক্ষা করা সম্ভব।

এদিকে হলিউড সুপারস্টারের জন্য নতুন ধরনের চ্যালেঞ্জ হতে চলেছে বলে মনে করছেন অনেকে।
যত দূর জানা গিয়েছে, তাতে বিষয়টি নিয়ে কথাবার্তা অনেক দূর এগিয়ে গিয়েছে। যে ফিল্ম কোম্পানি এই ছবিটি তৈরির কথা ভাবছে, তাদের প্রতিনিধি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘এর আগে টম ক্রুজই তো আমাদের পর্দায় মহাকাশে নিয়ে গিয়েছিলেন। এবার হয়তো সত্যিই তাকে নিজেকেও মহাকাশে গিয়ে অভিনয় করতে হবে।’

সব কিছু ঠিকঠাক চললে এই বছরেই ছবির প্রাথমিক শূটিং শুরু হতে পারে। তবে আন্তর্জাতিক স্পেস স্টেশনে টম ক্রুজ কবে যাবেন, কত দিন সেখানে থাকতে হবে, কত ক্ষণের শূটিং এই সব বিষয়ে এখনও কোন খবর পাওয়া যায়নি। কয়েক মাসের মধ্যেই বিষয়টি পাকা হবে বলে জানা গিয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top