রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ক্ষমা চাইলেন আমির


প্রকাশিত:
২ সেপ্টেম্বর ২০২২ ০৩:২৬

আপডেট:
৫ মে ২০২৪ ০৪:১৫

 ছবি : সংগৃহীত

সম্প্রতি মুক্তি পাওয়া আমির খানের ছবি ‘লাল সিং চাড্ডা’র ভরাডুবি হয়েছে বক্স অফিসে। এমনকি সমালোচক ও সিনেমাপ্রেমীদের মনেও জায়গা করে নিতে পারেনি ‘লাল সিং চাড্ডা’। তাঁর ছবিকে বয়কটের ডাক দিয়েছেন। তাঁর ছবির প্রদর্শনী বন্ধের দাবিতে ভারতের নানা প্রান্তে বিক্ষোভ হয়েছে।

‘লাল সিং চাড্ডা’ নিয়ে এত বিতর্ক হলেও আমির চুপ ছিলেন । গত ১১ আগস্ট ছবিটির মুক্তির পর কোনো প্রতিক্রিয়া জানাননি। অবশেষে নীরবতা ভেঙে আমির খান একটি ভিডিও পোস্ট করেছেন। এই ভিডিওর মাধ্যমে তাঁর ভক্তদের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন অভিনেতা।

কালজয়ী হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’–এর হিন্দি রিমেক ‘লাল সিং চাড্ডা’। এই ছবিকে ঘিরে যে সমালোচনার ঝড় উঠেছে, তা থামার কোনো নাম নেই। এমনকি ছবির নির্মাতারাও এর ভরাডুবির দায় আমিরের কাঁধে চাপিয়েছেন।

ভিডিওটিতে তিনি ভক্তদের উদ্দেশে জানিয়েছেন, ‘মিচ্ছামি দুক্কড়ম (আমার ভুল–ভ্রান্তি ক্ষমা করো)। আমরা সবাই মানুষ। আর ভুল–ভ্রান্তি আমাদের হয়েই থাকে। কখনো কথার মাধ্যমে, কখনো নিজের ব্যবহারে, আবার কখনো বা অজান্তে। কখনো রেগে, আবার কখনো হাসি-মজার মাধ্যমে। কখনো কথা না বলে। আমি যদি কোনোভাবে কখনো আপনাদের মনে আঘাত দিয়ে থাকি, সে জন্য শারীরিক ও মানসিকভাবে ক্ষমা চাইছি। আমিরের এই পোস্টের পর অধিকাংশ ভক্ত তাঁর পাশে দাঁড়িয়েছেন।

এক ভক্ত মন্তব্য করেছেন, ‘আপনিএত দুর্বল হয়ে কেন পড়েছেন । আপনি ত কোনো অন্যায় করেননি। আপনি ইতিমধ্যে আপনার জীবনে অনেক অদ্ভুত কাজ করেছেন। অকারণে কারোর সামনে মাথা নত করবেন না।’

‘লাল সিং চাড্ডা’ নির্মাণের জন্য নির্মাতাদের ঝুলি থেকে ১৮০ কোটি রুপি বের হয়ে গেছে। ছবিটি বক্স অফিস থেকে প্রায় ৮০ কোটি আয় করেছে। নির্মাতাদের লোকসান হয়েছে ১০০ কোটির মতো। এমনকি ছবিটিকে ওটিটি প্ল্যাটফর্মে বিক্রি করেও ভালো আয় করতে পারছিলেন না নির্মাতারা।

বক্স অফিসে এই ছবির শোচনীয় অবস্থা দেখে ওটিটি প্ল্যাটফর্মগুলোও মুখ ফিরিয়ে নিয়েছিল। অবশেষে ‘লাল সিং চাড্ডা’-র সঙ্গে নেটফ্লিক্সের এক চুক্তি হয়েছে। ছবিটি সম্ভবত দিওয়ালির সময় নেটফ্লিক্সে মুক্তি পাবে।


সম্পর্কিত বিষয়:

ছবি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top