সোমবার, ৪ঠা জুলাই ২০২২, ১৯শে আষাঢ় ১৪২৯

Rupali Bank


ঢাকা কলেজ শিক্ষার্থীদের জন্য প্রশাসনের সতর্কবার্তা


প্রকাশিত:
১৬ মে ২০২২ ১৬:৩৬

আপডেট:
৪ জুলাই ২০২২ ০২:০৭

ফাইল ছবি

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের সতর্ক করেছে কলেজ প্রশাসন।

সোমবার (১৬ মে) ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ. টি. এম. মইনুল হােসেনের স্বাক্ষরিত সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা কলেজের একাদশ শ্রেণির ২০২১-২০২২ শিক্ষাবর্ষ ও দ্বাদশ শ্রেণির ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরুর আগে, ক্লাস চলাকালীন সময়ে এবং ছুটির পরে সিটি কলেজ, আইডিয়াল কলেজ সংলগ্ন এলাকাসহ (আড়ং, সায়েন্সল্যাব ফুটওভার ব্রিজ, স্টার কাবার, ধানমন্ডি ১ নং রােড, সিটি কলেজের সামনের বাস স্ট্যান্ড) নিউমার্কেট এবং নীলক্ষেত এলাকায় কলেজ ড্রেস পরে অযথা ঘোরাঘুরি, অবস্থান বা আড্ডা দেওয়া সম্পূর্ণভাবে নিষেধ করা হলাে।

এছাড়া কলেজ বাসে যাতায়াতের সময় ইভটিজিংসহ যে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করা থেকে বিরত থাকতেও নির্দেশনা দেওয়া হয়।

সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোনো শিক্ষার্থী নিয়ম ও শান্তি-শৃঙ্খলা বিরােধী কর্মকাণ্ডে জড়িত হলে কলেজ কর্তৃপক্ষ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। আইন প্রয়ােগকারী সংস্থাও কঠোর ব্যবস্থা গ্রহণ করলে তার জন্য কলেজ কর্তৃপক্ষ কোনোভাবেই দায়ী থাকবে না।

কলেজ প্রশাসন সূত্রে জানা গেছে, যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কলেজের শিক্ষকদের সমন্বয়ে ইতোমধ্যে ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। টিমের সদস্যরা জোনভিত্তিক গ্রুপে বিভক্ত হয়ে দায়িত্ব পালন শুরু করেছেন। ঢাকা কলেজের তাৎক্ষণিক পর্যবেক্ষণ কমিটির (তাপক) সদস্যরা ভিজিলেন্স টিমের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করছেন। চারটি জোনে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত তারা দায়িত্ব পালন শুরু করেছেন।

এ বিষয়ে কলেজের নিবিড় পর্যবেক্ষণ কমিটির সদস্য ও দক্ষিণ ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার মাহমুদ বলেন, ঢাকা কলেজে পড়তে আসা মেধাবী শিক্ষার্থীরা যেন কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সঙ্গে জড়িত না হয় সেজন্য কলেজ প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top