রবিবার, ১৬ই জুন ২০২৪, ১লা আষাঢ় ১৪৩১


আইএসইউর ইংরেজি বিভাগের প্রথম জার্নাল প্রকাশিত


প্রকাশিত:
২২ মে ২০২৪ ১১:৫৬

আপডেট:
১৬ জুন ২০২৪ ০৫:০১

ছবি- সংগৃহীত

‘আইএসইউ জার্নাল অব ইংলিশ স্ট্যাডিজ’ শিরোনামে প্রকাশিত হলো ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) ইংরেজি বিভাগের প্রথম জার্নাল। মঙ্গলবার (২১ মে) বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

আইএসইউ উপাচার্য এবং আইএসইউ জার্নাল অব ইংলিশ স্ট্যাডিজ প্রধান উপদেষ্টা প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের সম্মান নির্ভর করে মানসম্পন্ন জার্নালের ওপর। তাই গবেষণাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে কাজ করছে এ বিশ্ববিদ্যালয়। শিক্ষকদের দক্ষতা বাড়াতে পড়তে হবে, লিখতে হবে বেশি করে, সমস্যা নির্ধারণ করতে হবে এবং গবেষণার মাধ্যমে তা তুলে ধরে নতুন কিছু করতে হবে, যা সমাজের কাজে আসবে।

সেন্টার ফর রিসার্চ, ডেভেলপমেন্ট অ্যান্ড পাবলিকেশন্স (সিআরডিপি) পরিচালক এবং জার্নালটির উপদেষ্টা মো. মাহবুবুর রহমান জার্নালটির জন্য ই-আইএসএসএন নাম্বার নেওয়া এবং পরে ডিওআই নম্বরের জন্য আবেদন করার উদ্যোগকে প্রশংসনীয় বলে অভিহিত করেন। তিনি বলেন, এই পদক্ষেপগুলো নিঃসন্দেহে জার্নালে প্রকাশিত গবেষণামূলক নিবন্ধগুলোর দৃষ্টিগোচরতা এবং গ্রহণযোগ্যতাকে অনেকগুণ বাড়িয়ে দেবে। স্কোপাস, সোশাল সায়েন্স সাইটেশন ইন্ডেক্স, আর্টস এবং হিউম্যানিটিজ সাইটেশন ইন্ডেক্স, পাবমেড, স্কিমাগোর মতো প্রসিদ্ধ ডেটাবেইজে ইন্ডেক্সিং করা সম্ভব হলে জার্নালটির ব্যাপ্তি এবং প্রভাব ও গ্রহণযোগ্যতা আরও বহুগুণে বেড়ে যাবে এবং সেই লক্ষ্যে সিআরডিপি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার (ভারপ্রাপ্ত) এইচ. টি. এম. কাদের নেওয়াজ, আইকিউএসি পরিচালক প্রফেসর ড. একরামুল হক, ইংরেজি বিভাগের উপদেষ্টা প্রফেসর মো. আসাদ উল্লাহ-আল-হোসেন। আরো উপস্থিত ছিলেন আইএসইউ রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিক, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক প্রফেসর মোহাম্মদ আলী,মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. মো. আবুল কালাম আজাদ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন প্রফেসর ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. মোহাম্মদ কামরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী।

এছাড়াও বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারাও অংশ নেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top