বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


পরীক্ষা ৮ মার্চ

অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদন শুরু


প্রকাশিত:
৩০ ডিসেম্বর ২০২৩ ১২:৫৫

আপডেট:
২ মে ২০২৪ ১৭:৪৬

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের (বিএসএমআরএএইউ) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এবার চারটি প্রোগ্রামের প্রতিটিতে ৩০ জন করে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ভর্তি পরীক্ষা আগামী ৮ মার্চ অনুষ্ঠিত হবে।

যেসব বিষয়ে আবেদন করা যাবে-

অ্যাভিয়েশন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এফএইটি) অনুষদের বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (অ্যারোস্পেস), বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (অ্যাভিয়নিক্স) এবং অ্যাভিয়েশন, অপারেশন্স অ্যান্ড মেইনটেন্যান্স (এফএওএম) অনুষদের বিএসসি ইন এয়ারক্রাফ্‌ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারিং (এয়ারফ্রেম অ্যান্ড পাওয়ারপ্লান্ট) এবং বিএসসি ইন এয়ারক্রাফ্‌ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারিং (অ্যাভিয়নিক্স)।

সুনির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী আগ্রহী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া লিংকের মাধ্যমে অনলাইন ফরম পূরণ পূর্বক আবেদন করতে পারবেন। বিএসসি প্রোগ্রামসমূহের শিক্ষা কার্যক্রম লালমনিরহাটের স্থায়ী ক্যাম্পাস হতে পরিচালনা করা হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি নীতিমালা অনুযায়ী আগ্রহী শিক্ষার্থীদের মধ্য থেকে ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে যোগ্য ছাত্র-ছাত্রীদের মেধাক্রমানুসারে ভর্তি করা হবে।

এ সংক্রান্ত নির্দেশিকা এবং অনলাইনে আবেদনের লিংক বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের (www.bsmraau.edu.bd) Admission-এ পাওয়া যাবে। ওয়েবসাইটে প্রদত্ত নির্দেশনা মোতাবেক আবেদন ফরম নির্ভুলভাবে পূরণ করে তা অনলাইনে যথাযথভাবে জমা দিয়ে নির্দিষ্ট এসএমএস ফরম্যাট অনুযায়ী ফি পরিশোধ করতে হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ সংক্রান্ত যে কোনো কারিগরি বিষয়ে সহায়তার জন্য টেলিটক হটলাইন নম্বর ০১৫০০১২১১২১-৯, ই-মেইল [email protected] এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের মোবাইল নম্বর ০১৭৬৯৯৯৫০৯৯ ও ই-মেইল [email protected] এ যোগাযোগ করা যাবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত সময়সূচি-

অনলাইন (http://bsmraau.teletalk.com.bd) এ আবেদনপত্র পূরণ ও জমা প্রদান আরম্ভ ১ জানুয়ারি (সোমবার) দুপুর ১২টা। অনলাইন আবেদনপত্র পূরণ ও জমা প্রদান শেষ ৭ ফেব্রুয়ারি রাত ১২টায়। টেলিটকের মাধ্যমে সার্ভিস চার্জ ২০০ টাকা (এসএমএস চার্জ ব্যতীত) দেওয়ার শেষ তারিখ ও সময় ৯ ফেব্রুয়ারি রাত ১২টা।

এরপর যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশ ১৪ ফেব্রুয়ারি। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের ভর্তি পরীক্ষার ফি এবং প্রবেশপত্র ডাউনলোড/উত্তোলনের জন্য ৫৫০ টাকা (এসএমএস চার্জ প্রযোজ্য) টেলিটকের মাধ্যমে পাঠানোর তারিখ ও সময় ১৬ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে ২৫ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত।

প্রবেশপত্র ডাউনলোড/উত্তোলনের তারিখ ও সময় ২৮ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে ৮ মার্চ ১২টা পর্যন্ত। আগামী ৮ মার্চ বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির যেকোনো নির্দেশনা/তথ্য/শর্ত যেকোনো সময় বাতিল/পরিবর্তন করার ক্ষমতা সংরক্ষণ করে বলে জানানো হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top