শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


একাদশ শ্রেণিতে ভর্তি : দ্বিতীয় ধাপে আবেদন শেষ হচ্ছে আজ, ফল শনিবার


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৮

আপডেট:
১৮ মে ২০২৪ ১৫:৪৩

 ফাইল ছবি

একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের আবেদন আজ বৃহস্পবিার (১৪ সেপ্টেম্বর) রাত ১১টায় শেষ হচ্ছে। আগামী শনিবার এ ধাপের ফল প্রকাশ করা হবে।

এদিকে সর্বশেষ বুধবার সন্ধ্যা ৭টা পযন্ত দ্বিতীয় ধাপে আবেদন করেছেন ১ লাখ ৮৬ হাজার ৩০৩ শিক্ষার্থী। এছাড়া প্রথম ধাপে মনোনয়ন পাওয়া ১২ লাখ ৬১ হাজার ৭৯৭ জনের মধ্যে ভর্তির নিশ্চায়ন করেছেন ১০ লাখ ২৬ হাজার ৬৫৭ জন।

বুধবার সন্ধ্যায় আন্তঃশিক্ষাবোর্ড থেকে এ তথ্য জানানো হয়। যারা এখনো দ্বিতীয় ধাপে আবেদন করেনি তারা নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে পারবেন। মোবাইল ব্যাংকিংয়ে ১৫০ টাকা ফি পরিশোধ করতে হবে।

দ্বিতীয় ধাপে ভর্তির আবেদনের সময়ও একজন শিক্ষার্থী সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ ১০টি কলেজে পছন্দক্রমে দিতে পারবেন। এ ধাপের আবেদনের ফল আগামী ১৬ সেপ্টেম্বর প্রকাশ করা হবে। ১৭ ও ১৮ সেপ্টেম্বর নির্বাচন নিশ্চায়নের সুযোগ পাবেন দ্বিতীয় ধাপে নির্বাচিতরা।

শিক্ষাবোর্ড জানিয়েছে, আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে ২৩ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হবে। আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর তৃতীয় ধাপের নির্বাচন নিশ্চায়ন চলবে। আর ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি চলবে। ক্লাস শুরু হবে ৮ অক্টোবর।

গত ২৮ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে পাস করেন ১৬ লাখ ৪১ হাজার শিক্ষার্থী। এছাড়া ফল পুনঃনিরীক্ষণের আবেদন করে প্রায় আড়াই হাজার শিক্ষার্থী পাস করেছেন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top