সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সিলেট এমসি কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসনের বিচার চান ডা. জাফরুল্লাহ


প্রকাশিত:
২৭ সেপ্টেম্বর ২০২০ ০২:৫৩

আপডেট:
২৭ সেপ্টেম্বর ২০২০ ০২:৫৫

ছবি-সংগৃহীত

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে এক গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের পাশাপাশি কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসনের সংশ্লিষ্টদেরও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে তিনি এ দাবি জানিয়েছেন।

ওই গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা জাতির বিবেককে নাড়া দিয়েছে উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতার ও শাস্তির আওতায় আনতে হবে। কলেজ ছাত্রাবাস বন্ধ থাকা সত্ত্বেও ছাত্রলীগের নেতাকর্মীরা কীভাবে সেখানে অবস্থান করছিল? এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসন দায় এড়াতে পারে না। তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় এমসি কলেজ ক্যাম্পাসে স্বামীর সঙ্গে বেড়াতে গেলে ওই নারীকে ছাত্রাবাসে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করেন ছাত্রলীগ কর্মী রবিউল, তারেক, রনি, সাইফুর, মাহফুজ ও অর্জুন। খবর পেয়ে পুলিশ রাতে ওই দম্পতিকে উদ্ধার করে। পরে এ ঘটনায় মামলা দায়ের করেন সেই নারীর স্বামী।

ঘটনাটির প্রতিবাদে এবং এতে জড়িতদের শাস্তির দাবিতে আন্দোলনে নেমেছেন কলেজের শিক্ষার্থীরা। তারা শনিবার দুপুরে কলেজের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। শিক্ষার্থীরা সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারেরও দাবি জানান।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top