রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


বার্ষিক জরিপে শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য এন্ট্রির নির্দেশ


প্রকাশিত:
১৮ অক্টোবর ২০২২ ০৩:৪৩

আপডেট:
৫ মে ২০২৪ ১১:০৬

ছবি সংগৃহীত

বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক জরিপ শুরু করেছে। এই জরিপে প্রাথমিকোত্তর সব স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান, ইংলিশ মিডিয়াম স্কুল, বিশ্ববিদ্যালয় ও শিক্ষক প্রশিক্ষণ কলেজের তথ্য এন্ট্রির নির্দেশ দেওয়া হয়েছে প্রতিষ্ঠানপ্রধানদের।

সম্প্রতি নিজেদের ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করেছে ব্যানবেইস। নির্দেশিকা অনুযায়ী তথ্য ব্যানবেইসের সার্ভারে এন্ট্রি দিতে হবে প্রতিষ্ঠানপ্রধানদের।

জানা গেছে, ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ২১টি জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান তথ্য এন্ট্রির সুযোগ পাচ্ছে। ২১ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত কুমিল্লা, চট্টগ্রাম ও খুলনা অঞ্চলের ২১টি জেলার শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য এন্ট্রি করা যাবে। ২৬ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত রাজশাহী, রংপুর ও বরিশাল অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে তথ্য এন্ট্রির সুযোগ দেওয়া হবে।

ব্যানবেইস জানিয়েছে, প্রতিষ্ঠানে অনলাইন সুবিধা না থাকলে নিকটস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল শিক্ষা ভবনে অবস্থিত উপজেলা আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশনের সাইবার সেন্টার থেকে তথ্য পাঠাতে পারবেন প্রতিষ্ঠানপ্রধানরা।


সম্পর্কিত বিষয়:

শিক্ষাপ্রতিষ্ঠান

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top