সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ব্যাংকে টাকা যত বেশি কর তত বেশি


প্রকাশিত:
১২ জুন ২০২০ ০০:০৬

আপডেট:
১৩ জুন ২০২০ ১৭:৫৭

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে স্থবির দেশের অর্থনীতি। এ পরিস্থিতিতে টিকে থাকা ও অর্থনীতি পুনরুদ্ধারের প্রত্যাশা সামনে রেখে আগামী ২০২০-২১ অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এবারের বাজেটের শিরোনাম— অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যৎ পথ পরিক্রমা।

বৃহস্পতিবার (১১ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিত সংসদ অধিবেশনে ২০২০-২১ অর্থবছরের জন্য এ বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী।

এখন থেকে ব্যাংক অ্যাকাউন্টে টাকা যতো বেশি থাকবে ততো বেশি আবগারি শুল্ক দিতে হবে। অ্যাকাউন্টে বছরের যে কোনো সময়ে ১০ লাখ থেকে ১ কোটি টাকা থাকলে ৩ হাজার টাকা আবগারি শুল্ক হিসেবে কেটে নেয়া হবে। এতোদিন নেয়া হতো আড়াই হাজার টাকা।

একইভাবে ১ কোটি থেকে ৫ কোটি টাকা থাকলে ১২ হাজার টাকার পরিবর্তে ১৫ হাজার টাকা কেটে নেয়া হবে। আর ৫ কোটির বেশি টাকা থাকলে ৪০ হাজার টাকা আবগারি শুল্ক আদায় করা হয়েছে, এতো দিন ২৫ হাজার টাকা আদায় করা হতো। তবে ১০ লাখ টাকা পর্যন্ত ব্যাংক হিসাবের আবগারি শুল্ক আগের মতো রাখা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top