শুক্রবার, ১৯শে জুলাই ২০২৪, ৪ঠা শ্রাবণ ১৪৩১

https://rupalibank.com.bd/


রূপালী ব্যাংকের ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা


প্রকাশিত:
৮ জুন ২০২৪ ১৮:৫৪

আপডেট:
১৯ জুলাই ২০২৪ ০৯:২৬

ছবি- সংগৃহীত

শেয়ারবাজারে তালিকাভুক্ত সরকারি মালিকানাধীন রূপালী ব্যাংক পিএলসি ৫ শতাংশ বোনাস (স্টক) লভ্যাংশ ঘোষণা করেছে।

শনিবার (৮ জুন) ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০২৩ সালের সমাপ্ত অর্থ বছরের জন্য এ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার ডিএসইতে লভ্যাংশ প্রদান সংক্রান্ত সিদ্ধান্ত পুনর্বিবেচনার বোর্ড সভার তারিখ জানানো হয়।

২০২৩ অর্থবছর শেষে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় ঘোষণা করা হয় ১.৩৫ টাকা। এদিকে গত ৩০ মে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ব্যাংকটির আগের হিসাব বছরের তুলনায় প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ২৯ শতাংশ।

২০২৪ সালের জানুয়ারি-মার্চ তিন মাসে ব্যাংকটির সমন্বিতভাবে ইপিএস হয়েছে ৪৯ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ৩৮ পয়সা। এককভাবে প্রথম প্রান্তিকে ইপিএস বেড়েছে ৪৪ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ৩০ পয়সা। সে হিসেবে এককভাবে ব্যাংকটির আলোচ্য সময়ে ইপিএস বেড়েছে ৪৬ শতাংশ। ২০২৪ সালের ৩১ মার্চ সমাপ্ত সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৭.০৭ টাকা।

২০২২ সালে ব্যাংকটি বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ দেয়নি।

২০২৩ সালে ৫৫০ কোটি টাকা খেলাপি ঋণ আদায়ের ঘটনা ঈর্ষণীয় ও অনুকরণীয় অবস্থানে নিয়েছে ব্যাংকটিকে। অবলোপন করা খেলাপি ঋণ থেকে চলতি বছরে ৪০ কোটি টাকা আদায় এখন ব্যাংক খাতে চর্চিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। পাশাপাশি এক বছরে ৮ লাখ নতুন ব্যাংক হিসাব খুলে রেকর্ড সৃষ্টির মাধ্যমে তাক লাগিয়েছে রূপালী ব্যাংক। গত ২ বছরে ব্যাংকটিতে কর্পোরেট সুশাসন ফিরে আসায় ঘুরে দাঁড়িয়েছে ব্যাংকটি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top