বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


বাণিজ্য মেলা পিছিয়ে ১৫ জানুয়ারি আয়োজনের পরিকল্পনা


প্রকাশিত:
২৫ ডিসেম্বর ২০২৩ ১৯:০৭

আপডেট:
১৬ মে ২০২৪ ২১:০৫

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে না। তবে, আগামী ১৫ জানুয়ারি থেকে বাণিজ্য মেলা আয়োজন করার পরিকল্পনা করেছে মেলার আয়োজক প্রতিষ্ঠান রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

সোমবার (২৫ ডিসেম্বর) ঢাকা পোস্টকে এ তথ্য জানিয়েছেন বাণিজ্য মেলার পরিচালক ও ইপিবি সচিব বিবেক সরকার।

তিনি বলেন, সবসময় বছরের প্রথমদিন ১ জানুয়ারি থেকে বাণিজ্য মেলা শুরু হয়। এবার নির্বাচনের কারণে ১ তারিখে শুরু হচ্ছে না। মেলা শুরুর দিন পিছিয়ে ১৫ জানুয়ারি থেকে আয়োজনের পরিকল্পনা করেছি। সেই অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি। তবে, প্রয়োজন হলে আরও পেছানো হতে পারে।

মেলার প্রস্তুতি হিসেবে ইতোমধ্যে প্রধান ফটক, স্টল বরাদ্দ ও টিকিটিং বুথ নির্মাণসহ টেন্ডার বা ইজারা প্রক্রিয়া শেষ পর্যায়ে। চলতি সপ্তাহের মধ্যে সব স্টল বরাদ্দ শেষ হবে। আর ইজারা সংক্রান্ত অন্য সব প্রক্রিয়াও চলতি সপ্তাহের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করছে ইপিবি।

গত দুই বছর ধরে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফইসি) বাণিজ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। ২০২৪ সালে তৃতীয়বারের মতো ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হবে। এর আগে রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলা অনুষ্ঠিত হত।

ইপিবি সূত্রে জানা যায়, বাণিজ্য মেলার গত আসরে (২০২৩ সালে) দেশ-বিদেশের ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন ছিল। মেলায় সিঙ্গাপুর, হংকং, ইন্দোনেশিয়া, তুরস্ক, মালয়েশিয়া, ভারত, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়াসহ ১০টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য প্রদর্শন ও বিক্রি করেন। ২০২৩ সালে মেলায় প্রবেশের ফি ছিল বড়দের জন্য ৪০ টাকা আর শিশুদের জন্য ২০ টাকা।


সম্পর্কিত বিষয়:

বাণিজ্য মেলা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top