শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


শেয়ারে ৫ পয়সা করে অন্তবর্তী লভ্যাংশ দেবে ফু-ওয়াং ফুড


প্রকাশিত:
২৮ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫৯

আপডেট:
১৮ মে ২০২৪ ১০:৩৫

ফাইল ছবি

শেয়ারহোল্ডারদের দশমিক ৫০ শতাংশ (অর্থাৎ শেয়ার প্রতি ৫ পয়সা) অন্তবর্তীকালীন লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফু-ওয়াং ফুড লিমিটেড। কোম্পানির ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, অক্টোবর থেকে ডিসেম্বর ২০২২ সময়ের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। যেখানে এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ পয়সা।

১০ পয়সা মুনাফা থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫ পয়সা করে অন্তবর্তী লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। এজন্য লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ মার্চ। বর্তমানে কোম্পানির মোট শেয়ার সংখ্যা ১১ কোটি ৮ লাখ ৩৯ হাজার ২৮৪টি। এই শেয়ারহোল্ডাররা ৫ পয়সা করে লভ্যাংশ পাবেন।

ডিএসইর তথ্য মতে, ২০০০ সালে খাদ্য ও আনুষঙ্গিক খাতের তালিকাভুক্ত কোম্পানিটি ২০২২-২০২৩ অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর) শেয়ার প্রতি আয় দেখিয়েছে ১৪ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ৯ পয়সা। অর্থাৎ আগের বছরের চেয়ে ৫ পয়সা বেড়েছে।

তাতে ৩১ ডিসেম্বর ২০২২ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩ টাকা ৭৪ পয়সা।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে ফু-ওয়াং ফুডস লিমিটেডের বিক্রি হয়েছে ৫৭ কোটি ৮৮ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এ বিক্রি ছিল ৬০ কোটি ৯১ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির বিক্রি কমেছে ৩ কোটি ৩ লাখ টাকা বা ৪ দশমিক ৯৮ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১ কোটি ৬০ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ কোটি ২ লাখ টাকা। এতে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৫৮ লাখ টাকা বা ৫৭ দশমিক ৪৭ শতাংশ।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top