বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


করোনা প্রতিরোধে ব্যাংকে লেনদেন চলবে ১০টা থেকে ১২টা


প্রকাশিত:
২৪ মার্চ ২০২০ ১৭:৩২

আপডেট:
১৬ মে ২০২৪ ১৯:০২

ফাইল ছবি

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় দেশের ব্যাংকিং ব্যবস্থা চালু থাকবে সীমিত আকারে। জনসাধারণের প্রয়োজন বিবেচনায় নিয়ে বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৬ মার্চ বৃহস্পতিবার থেকে ৪ এপ্রিল শনিবার পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এ সময়ে ব্যাংকিং লেনদেন সূচি সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের এক বিশেষ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মো. সিরাজুল ইসলাম জানান, সাধারণ ছুটিকালীন সময়ে ব্যাংকগুলোতে লেনদেনের সময় নির্ধারণ করা হয়েছে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। আর দুপুর দেড়টা পর্যন্ত চালু থাকবে ব্যাংকের অভ্যন্তরীণ কার্যক্রম। সাধারণ ছুটির সময়কালে শুধুমাত্র কর্মদিবসে এ সূচি অনুসরণ করবে ব্যাংকগুলো।

দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, সম্প্রতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব এবং এর কমিউনিটি ট্রান্সমিশন রোধকল্পে সরকার কর্তৃক বিভিন্ন নির্দেশনার প্রেক্ষিতে ব্যাংকসমূহকে ইতোমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top