সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


জুতা কিনতে গিয়ে রাবি শিক্ষকের ২৩ লাখ টাকা ছিনতাই, গ্রেফতার ১


প্রকাশিত:
১২ মে ২০২২ ২০:৩২

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১১:৩৭

ফাইল ছবি

জুতার দোকানে গিয়ে ২৩ লাখ টাকা খোয়ালেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক মজিবর রহমান। মঙ্গলবার (১০ মে) বিকেলে নগরীর বাটারমোড় এলাকার একটি জুতার দোকান থেকে তার ব্যাগ ভর্তি টাকা ছিনিয়ে নিয়ে যায় এক যুবক।

অধ্যাপক মজিবর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। রাজশাহী জিপিও থেকে স্থায়ী আমানতের ২৩ লাখ টাকা তুলে জুতা কিনতে গিয়েছিলেন তিনি।

এ ঘটনায় ওই দিনই নগরীর বোয়ালিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই শিক্ষক। পরে সিসিটিভি ক্যামেরার তথ্য বিশ্লেষণ করে একজনকে আটক করেছে পুলিশ।

এসব তথ্য নিশ্চিত করেছেন বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিজের স্থায়ী আমানতের ২৩ লাখ টাকা তুলে ব্যাগে নিয়ে জুতার দোকানে ঢুকেছিলেন ওই শিক্ষক। পাশে ব্যাগ রেখে তিনি জুতা পছন্দ করছিলেন। এমন সময় এক ছিনতাইকারী ওই ব্যাগ নিয়ে দৌড় দেয়। জুতার দোকানি জুতা চোর ভেবে ধাওয়া দিয়েছিলেন। কিন্তু তাকে ধরতে পারেননি।

অবসরপ্রাপ্ত অধ্যাপক মজিবুর রহমান বলেন, তিনি ও তার স্ত্রী জুতা পছন্দ করছিলেন। জুতার দিকেই মনোযোগ দিয়েছিলেন তারা। ব্যাগ নিয়ে দৌড় দেওয়ার সময় দরজায় শব্দ হয়। তখন পাশের দোকান থেকে একজন দোকানি চিৎকার দিয়ে বলেন, ‘চুরি করে পালালো।’

ওই দোকানি তাকে ধাওয়া দিয়েও ধরতে পারেনি। তিনি পরে খেয়াল করেন, তার টাকার ব্যাগটিও নেই। তখনই বুঝতে পারেন, যে লোকটি পালিয়েছে, সে তার টাকার ব্যাগ নিয়ে গেছে।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ওই শিক্ষক নগরীর লক্ষ্মীপুর এলাকার জিপিও থেকে স্থায়ী আমানতের টাকা তোলেন। এ সময় সঙ্গে তার স্ত্রীও ছিলেন। তিনি টাকা নিয়ে একটি অটোরিকশায় তিন ঘণ্টা ধরে সাহেব বাজার, সমবায় মার্কেটসহ নগরীর বাটার মোড় এলাকায় আসেন। একটি জুতার দোকানে ব্যাগটি রেখে জুতা পছন্দ করছিলেন তিনি।

ওসি মাজহারুল ইসলাম বলেন, সিসি ক্যামেরায় দেখা গেছে, টাকা তোলার সময় থেকেই তাদের অনুসরণ করছিলেন ওই ছিনতাইকারী। একই অটোরিকশায় তাদের সঙ্গে বাটার মোড়ে এসে নামেন তিনি। তার মুখে মাস্ক ও মাথায় ক্যাপ পরা ছিল।

তিনি জানান, ফুটেজ দেখে আলামিন হৃদয় নামের একজনকে নগরীর ডিঙ্গাডোবা এলাকার ব্যাংক কলোনী থেকে মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয়েছে। এরপর বুধবার (১১ মে) তাকে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদ করে টাকা উদ্ধার করা যায় কিনা তা দেখা হবে।

এছাড়াও এই ঘটনার সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করা হচ্ছে বলেও জানান ওসি মাজহারুল ইসলাম।

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

রাজশাহী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top