শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


নওগাঁয় শিয়ালের কামড়ে শিশুসহ আহত ৯


প্রকাশিত:
৩ নভেম্বর ২০২১ ২০:২১

আপডেট:
১৮ মে ২০২৪ ২২:৫৬

ছবি-সংগৃহীত

নওগাঁর মহাদেবপুরে উপজেলা সদরে বাজার এলাকায় গত দুইদিনে শিয়ালের কামড়ে শিশুসহ ৯ জন আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যান্টি রেইবিজ ভ্যাকসিন দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, রোববার রাত ৮টার দিকে একটি শিয়াল উপজেলা সদরের বক চত্বর এলাকার বাজারে ঢুকে পড়ে। বাজারের বিভিন্ন স্থানে দৌঁড়াদৌঁড়ির এক পর্যায়ে সামনে যাকে পেয়েছে তাকেই কামড়িয়ে ৬জনকে আহত করে। সোমবার আবারও বাজারে ঢুকে ৩জনকে আহত করে। এতে ২ নারী ও শিশুসহ ৯জন আহত হয়েছেন।

আহতরা হলেন- আবদুল মান্নান চৌধুরী দুলাল, নয়ন কুমার, সাইদুর রহমান, এনামুল হক, আলমগীর হোসেন, সহিদ রানা, কাকলী রাণী, সাবরিনা আকতার, মোজাহেদুল ইসলাম।

সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান চৌধুরী দুলাল বলেন, রোববার রাত ৮টার দিকে হেঁটে উপজেলার বাসস্ট্যান্ডের দিকে যাচ্ছিলাম। এসময় হঠাৎ করে একটি শিয়াল পিছন দিক থেকে দৌঁড়ে এসে পায়ে কামড় দিয়ে পালিয়ে যায়। এতে পায়ের মাংস কিছুটা উঠে যায়। শিয়ালটির কামড়ে তিনি হতভম্ব হয়ে পড়েন। পরে শুনেছেন তার মতো অনেককেই কামড় দিয়েছে শিয়ালটি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল হাকিম বলেন, আহতরা হাসপাতালে চিকিৎসা নেওয়ার জন্য আসলে শিয়ালের কামড়ে আহত হয়েছে বলে জানতে পারি। পরপর কয়েকজন চিকিৎসা নেন। তাদের অ্যান্টি রেইবিজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। তাদের কথা শুনে মনে হয়েছে, শিয়ালটি পাগল হয়েছে।

মহাদেবপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম রাব্বানী বলেন, পাগলা শিয়ালটিকে চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে শিয়ালের কামড় থেকে রক্ষা পেতে নিজেদের সাবধানতা অবলম্বন ও সচেতন থাকার পরামর্শ দেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top