শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


ফরিদপুরে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২১ উদযাপন


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২১ ২০:০৮

আপডেট:
১১ অক্টোবর ২০২১ ০৫:৫৩

ফরিদপুরে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২১ উদযাপন

‘বৈষম্যপূর্ণ বিশ্বে মানসিক স্বাস্থ্য’ প্রতিপাদ্যকে সামনে রেখে রোববার (১০ অক্টোবর) সকাল ১০ টায় ফরিদপুরে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে রয়েল ড্যানিশ এ্যাম্বাসির আর্থিক সহযোগিতায় মানসিক স্বাস্থ্য দিবস-২০২১ উপলক্ষে ব্র্যাক লার্নিং সেন্টারে আড়ম্বরপূর্ণভাবে উদযাপিত হল বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২১।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক আজমল হোসেন, ব্র্যাকের জেন্ডার এন্ড জাস্টিস প্রোগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক আশরাফিয়া রাব্বি, ব্র্যাক লার্নিং সেন্টারের অপারেশন ম্যানেজার সুব্রত কুমার রায়, ব্র্যাকের এইচ আরডি ডেপুটি ম্যানেজার আকবর আলী এবং সাংবাদিক রবিউল হাসান রাজিব প্রমুখ। দিবসটি উদযাপনে সহযোগিতায় ছিলেন, লাভলী আক্তার এবং ফিল্ড অর্গানাইজার মোঃ সেলিম বিশ্বাস।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধান এবং সঞ্চালনায় ছিলেন, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সেক্টর স্পেশালিস্ট- কাউন্সেলিং মোঃ শরিফুল ইসলাম।

শরিফুল ইসলাম বলেন- বিদেশ থেকে যখন একজন নারী অথবা পুরুষ ক্ষতিগ্রস্ত হয়ে দেশে ফিরে আসেন তখন সেই ব্যক্তির পরিবার অথবা সমাজ অনেক সময়ই পাশে এসে দাঁড়ায় না, তার কথা মনোযোগসহকারে কেউ শুনতে চায় না। এরূপ বিদেশ-ফেরত অভিবাসীদের জন্য মন খুলে কথা বলার স্থান হচ্ছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম। ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম দক্ষ কাউন্সেলর কর্তৃক এসব অভিবাসীদের কথা গোপনীয়তা বজায় রেখে শোনা হয় এবং তাদের সমস্যা সমাধানে সহযোগিতা করে থাকেন, যাতে করে তারা আবার পরিবার ও সমাজের মূল স্রোতধারায় ফিরে আসতে পারেন।

বক্তারা বলেন, মনের যত্ন নেয়ার ব্যাপারে আমরা সকলেই উদাসীন। তবে বিদেশে যারা থাকেন তারা দেশের জন্য, পরিবারের জন্য অনেক পরিশ্রম করেন; তারাই দেশের গর্বিত সন্তান। তাদেরকে মানসিক সাপোর্ট দেয়া আমাদেরর কর্তব্য।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top