মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


সৌদির সঙ্গে মিল রেখে দেশের কয়েক জায়গায় ঈদ উদযাপন


প্রকাশিত:
২৪ মে ২০২০ ১৮:৩৯

আপডেট:
২৪ মে ২০২০ ১৯:০৭

ছিবি: সংগৃহীত

সৌদি আরবের সাথে মিল রেখে দেশের কয়েক জায়গায় আজ পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হয়েছে। চাঁদপুর, ফরিদপুর, শরীয়তপুরসহ বিভিন্ন স্থানের প্রায় লক্ষাধিক মানুষ এ ঈদ উদযাপন করে।

চাঁদপুরের ৪০ গ্রামের লক্ষাধিক মানুষ ঈদ উদযাপন করছেন। সামাজিক দূরত্ব নিশ্চিত করে ফরিদপুরের বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলার দশটি গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। 

নামাজ শেষে তারা সামাজিক দূরত্ব নিশ্চিত করে একে অপরের সাথে সৌহার্দ বিনিময় করেন। তবে করোনাভাইরাসের কারণে কেউ কোলাকুলিতে অংশ নেয়নি। সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করছে শরীয়তপুরের ৩০ গ্রামের প্রায় ১০ হাজার পরিবার।

এদিকে, শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হবে সোমবার। শনিবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে এই সিদ্ধান্ত জানানো হয়।

ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষের শনিবার জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক বসে। বৈঠকের পর ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলাম জানান, বাংলাদেশের কোনো জায়গা থেকেই চাঁদ দেখা যাবার খবর পাওয়া যায়নি। সুতরাং সোমবারই ঈদুল ফিতর পালিত হবে। আগামীকাল দেশে ৩০-তম রোজা পালিত হবে।

এবার রোজা ৩০টি হবে এমনটা আগে থেকেই ধারণা করা হচ্ছিল। গতকাল শনিবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে চাঁদ দেখা যায়নি। ফলে রোববার এসব দেশে ঈদ উদযাপন হচ্ছে।


সম্পর্কিত বিষয়:

ঈদ ফরিদপুর

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top