সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


নগদ টাকাসহ পাসপোর্ট জব্দ

কুমিল্লায় ২৮ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ৬


প্রকাশিত:
৯ আগস্ট ২০২১ ০১:২০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৮:৪৪

ছবি: সংগৃহীত

কুমিল্লায় সংঘবদ্ধ মাদক চোরাকারবারি চক্রের দুই সহোদরসহ ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে প্রায় ২৮ হাজার পিস ইয়াবা, বিদেশি মদ, গাঁজা, ফেনসিডিলসহ নগদ প্রায় দেড় লাখ টাকা ও ছয়টি পাসপোর্ট জব্দ করা হয়। জেলার আদর্শ সদর উপজেলার বাখরাবাদ ও ধনুয়াখোলা এলাকায় র‌্যাবের কুমিল্লা ক্যাম্পের একটি টিম এ অভিযান পরিচালনা করে।

রবিবার (৮ আগস্ট) দুপুরে র‌্যাবের কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলেন, জেলার আদর্শ সদর উপজেলার বাখরাবাদ গ্রামের এমদাদুল হক (৪০), তার ভাই আবু কাউছার (২৬), বড়দৌল গ্রামের আব্দুল মতিন (৬২), ধনুয়াখোলা গ্রামের তৌহিদুল ইসলাম (২৮), জাকারিয়া (২৭) ও আলাউদ্দিন (২৭)।

ব্রিফিংয়ে মেজর মোহাম্মদ সাবিক হোসেন বলেন, গ্রেফতারকৃত এমদাদুল হক ও তার ভাই আবু কাউছারসহ তাদের আরও চারভাই এবং এমদাদুল হকের শ্বশুর গ্রেফতারকৃত আবদুল মতিন সংঘবদ্ধ মাদক কারবারি। তারা সৌদি আরবে চাকরি বা ব্যবসা করার পাশাপাশি বিভিন্ন সময়ে দেশে এসে বড় পরিসরে মাদক ব্যবসা পরিচালনা করে। দেশে স্বল্প সময়ের জন্য এসে মাদকের বড় ধরনের চালানের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করে পুনরায় তারা প্রবাসে পাড়ি জমায়।

দেশের বিভিন্নস্থানে মাদক ব্যবসায় তাদের বেশ কয়েকটি শক্তিশালী নেটওয়ার্ক রয়েছে। গোপন সূত্রের এমন তথ্যের ভিত্তিতে শনিবার দিনে ও রাতভর জেলার আদর্শ সদর উপজেলার বাখরাবাদ ও ধনুয়াখোলা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের ছয়জনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতদের কাছ থেকে ২৭ হাজার ৮৩৫ পিস ইয়াবা, বিদেশি মদ, গাঁজা, ফেনসিডিল, ছয়টি পাসপোর্ট এবং নগদ এক লাখ ৪৬ হাজার টাকা জব্দ করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদে মাদক ব্যবসার শক্তিশালী নেটওয়ার্কের বিষয়ে গুরুত্বপূর্ণ অনেক তথ্য পাওয়া গেছে। গ্রেফতারকৃত এমদাদুল হকের আরও চার ভাই পলাতক মো. জলিল, মো. খলিল, মো. লিটন ও মো. খোকন প্রত্যেকেই পেশাদার মাদক ব্যবসায়ী। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এ বিষয়ে রবিবার দুপুরে কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে এবং গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


সম্পর্কিত বিষয়:

র‌্যাব

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top