শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


শেকলবন্দি সেই রবিউলের চিকিৎসা করাবে পুলিশ


প্রকাশিত:
১ আগস্ট ২০২১ ০২:১০

আপডেট:
৪ মে ২০২৪ ০৮:১০

ছবি- সংগৃহীত

১৭ বছর ধরে মাটির গর্তে শেকলবন্দি থাকা সেই রবিউলের চিকিৎসার খরচ বহন করবে পুলিশ। ইউএনও'র পক্ষ থেকে দেওয়া হয়েছে পাঁচ হাজার টাকা। গণমাধ্যমে রবিউলকে নিয়ে সংবাদ প্রকাশের পর থেকে বিষয়টি নজরে আসে প্রশাসনের। এর আগে স্থানীয় এক ব্যাক্তি ফেসবুকে রবিউলের ছবি পোস্ট করলে বিষয়টি গণমাধ্যমকর্মীদের নজরে আসে।

ফরিদপুরে বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের পশ্চিম চরবর্ণি গ্রামের ভ্যানচালক মো. নুরুল মোল্লার বড় ছেলে মো. রবিউল মোল্লা (৩৫)। তিন ভাইয়ের মধ্যে রবিউল সংসারের বড় সন্তান।

শনিবার (৩১ জুলাই) বিকেল ৩টায় ফরিদপুর পুলিশ সুপারের নির্দেশে বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম রবিউলের বাড়িতে পরিদর্শনে যান। এ সময় পুলিশের পক্ষ থেকে রবিউলের চিকিৎসার সম্পূর্ণ খরচ বহন করা হবে বলে জানান।

বাড়ির চারচালা পশ্চিম পোতায় একটি টিনের ঘরে কোমরে শেকল লাগানো রবিউলের। প্রায় ১১ ফুট ব্যাসের ও ৬ ফুট গভীর গোলাকার গভীর মাটির গর্তে হাত দিয়ে মাটি খুড়ছে। গত ১৭ বছরের শেকলবন্দি জীবনে ঘরটির মাটির মেঝে হাত দিয়ে খুঁড়ে খুঁড়ে রবিউল নিজেই তৈরি করেছেন নিজের থাকার অন্য জগত।

বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম বলেন, আমি ওই বাড়িতে উপস্থিত হয়ে ভারসাম্যহীন রবিউলের পরিবারের সদস্যদের সন্ধ্যায় থানায় আসতে বলেছি। তার পরিবারের সদস্যরা থানায় আসলে আলোচনা সাপেক্ষে তাকে পাবনা মানসিক হাসপাতালে পাঠাবো। তার চিকিৎসার যাবতীয় ব্যয়ভার পুলিশ বহন করবে।


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top