শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


অবশেষে ধরা পড়েছে প্রতারক মনসুর আলী


প্রকাশিত:
৯ জুলাই ২০২১ ১৭:৪৫

আপডেট:
৪ মে ২০২৪ ১০:১৬

ছবি-সংগৃহীত

অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে চাঁদপুরের পেশাদার প্রতারক মনসুর আলী প্রকাশ সবুজ ওরফে মাহবুব। বেশ কিছুদিন যাবত পুলিশ এবং সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন ব্যক্তি এবং ব্যবসায়ীকে প্রতারিত করে আসছিলেন তিনি।

আলোচিত এই প্রতারককে বৃহস্পতিবার (০৮ জুলাই) জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। তার আগে বুধবার (০৭ জুলাই) চাঁদপুর শহরের পুরানবাজার থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল মনসুর আলীকে আটক করে।

চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দীন জানান, কখনো সেনাবাহিনীর কর্মকর্তা আবার কখনো পুলিশ পরিচয়ে বিভিন্ন নারী এবং ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা করে আসছিলেন পেশাদার প্রতারক মনসুর আলী (৩০)। চাঁদপুর সদরের বিষ্ণুপুর গ্রামের সুলতান মিয়ার ছেলে সে।

পুলিশের এই কর্মকতা আরো জানান, গত বছর সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে এক বিবাহিত নারীর সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে এই ব্যক্তি। বিয়ের প্রলোভন দেখিয়ে ওই নারীর স্বর্ণালঙ্কার, টাকা-পয়সা আত্মসাৎ করে মনসুর আলী। ঘটনার শিকার নারী থানায় প্রতারণার অভিযোগে মামলা রুজু করেন। এর প্রেক্ষিতে পুলিশের হাতে গ্রেপ্তার হয় এই প্রতারক। জেল থেকে বেরিয়ে এসে আবারও সে পুলিশ পরিচয়ে বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলে এবং তাদের কাছ থেকে প্রতারণামূলকভাবে বিভিন্ন কৌশলে টাকা-পয়সা ও মালামাল আত্মসাৎ করে। সম্প্রতি চাঁদপুর সদর মডেল থানা এবং ডিবির কাছে এমন অভিযোগ আসলে জেলা পুলিশ সুপার মিলন মাহমুদের (বিপিএম-বার) নির্দেশে পেশাদার এই প্রতারককে গ্রেপ্তারের জন্য মাঠে নামে পুলিশ।

অবশেষে বুধবার জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে ধরা পড়ে পেশাদার প্রতারক মনসুর আলী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে বেশ কিছু প্রতারণার কথা স্বীকার করেছে সে।

অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দীন জানান, প্রতারণার অভিযোগে আপাতত মনসুরের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। তবে আরো কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান তার প্রতারণার শিকার হলে তাদেরকেও সরাসরি চাঁদপুর জেলা পুলিশ সুপার, সদর সার্কেল অথবা মডেল থানায় যোগাযোগ করে অভিযোগ দিতে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, সবশেষে গত ২৫ জুন পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশ) কর্মকর্তা পরিচয় দিয়ে চাঁদপুর শহরে ডানো দুধের পরিবেশক রাজ্জাক অ্যান্ড ব্রাদার্সে আর্থিক লেনদেন করে মনসুর আলী। শহরের পুরানবাজার জনতা ফুডস নামে আরেকটি ব্যবসা প্রতিষ্ঠানে প্রতারণা করতে গিয়েই ধরা পড়ে সে।


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top