সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


মতলবে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২০


প্রকাশিত:
৫ জুলাই ২০২১ ০০:৫৪

আপডেট:
৬ মে ২০২৪ ২৩:২২

ছবি- সংগৃহীত

চাঁদপুরের মতলব উত্তরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। শনিবার (২৬ জুন) বিকেলে উপজেলার মোহনপুর এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। ঘটনার পর থেকে উপজেলায় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

জানা যায়, সাবেক দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং মতলবের (চাঁদপুর-৩ আসন) বর্তমান এমপি অ্যাড. নূরুল আমিন রুহুলের নেতাকর্মীদের মাঝে এ সংঘর্ষের ঘটনা ঘটে। যদিও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এলাকায় আসার পর সকাল থেকেই উপজেলার বেশ কয়েকটি স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

আহতরা হলেন- মো. নান্নু মিজি, শাহাদাত হোসেন, সোহেল মিজি, শাহাদাত আলী, বরি আলম, কালু মিয়া, আনোয়ার মিয়াজী, বাদল হোসেন, আলম রিয়াজ, আব্দুর রহিম, মো. কামাল, মো. আলম, সামসু বেপারীসহ আরও অনেকে।

সাবেক দুর্যোগ ও ত্রাণমন্ত্রীর অনুসারীরা বলেন, আমাদের নেতা বাড়ি আসার খবর শুনে আমরা বিকেলে বাহাদুরপুর থেকে একটি নৌকায় করে নেতার সঙ্গে দেখা করতে আসছিলাম। পথিমধ্যে মোহনপুর এলাকা দিয়ে যাওয়ার সময় বর্তমান এমপি অ্যাড. নূরুল আমিন রুহুলের অনুসারী কাজী মিজানের নেতৃত্বে একদল লোক ককটেল, ইটপাটকেল ও দেশীয় অস্ত্র দিয়ে আমাদের ওপর হামলা চালায়। হামলায় আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে। তাছাড়া এ সময় পুলিশের ছোড়া রাবার বুলেটেও অনেকে আহত হয়। পরে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে কাজী মিজানুর রহমান বলেন, আমাদের সঙ্গে কারো কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। আমার বিরুদ্ধে যেই অভিযোগ করা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট।

এ ব্যাপারে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাজাহান কামাল বলেন, দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এই ঘটনায় উভয় গ্রুপের বেশ কয়েকজন আহত হয়েছে। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, মোহনপুর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে বলে জানান তিনি।


সম্পর্কিত বিষয়:

মতলব

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top