রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


সিলেট ও গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৮৪০ জন


প্রকাশিত:
১৮ এপ্রিল ২০২০ ০৩:০৮

আপডেট:
১২ মে ২০২৪ ০৭:৫২

ফাইল ছবি

করোনাভাইরাসের প্রকোপ কমাতে সিলেট বিভাগের চার জেলায় ২৭২ জনকে এবং গাইবান্ধায় ১ হাজার ৫৬৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সিলেট: বিভাগের চার জেলায় নতুন করে আরও ২৭২ জনকে হোম কোয়ারেন্টিনে যুক্ত করা হয়েছে। আর হোম কোয়ারেন্টাইন ছাড়পত্র পেয়েছেন ৫৭ জন। শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের সহকারি পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো. আনিসুর রহমান। তিনি বলেন, সিলেট বিভাগে মোট কোয়ারেন্টাইনে রয়েছেন দুই হাজার ৮০৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৯৯ জন, সুনামগঞ্জে এক হাজার ২৯৫ জন, হবিগঞ্জে ৬১০ জন ও মৌলভীবাজার জেলায় ৭০২ জন। এদিকে বৃহস্পতিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এর মধ্যে ৮৭ জনেরই রিপোর্ট নেগেটিভ এসেছে বলে নিশ্চিত করেন তিনি। এর আগে বৃহস্পতিবার দু’জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরমধ্যে একজনের বাড়ি সিলেটের জৈন্তাপুর ও অপরজনের বাড়ি গোয়াইনঘাট উপজেলায়। বতর্মানে এ দু’জন সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের (সদর) করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আছেন।

গাইবান্ধা: গাইবান্ধায় গত ২৪ ঘন্টায় শুক্রবার নতুন করে হোম কোয়ারেন্টাইনে যুক্ত ১৮০ জন। এনিয়ে জেলার সাত উপজেলায় ১ হাজার ৫৬৮ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। নমুনা পরীক্ষার ফলাফল না জানা পর্যন্ত তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। কোয়ারেন্টিন শেষে এ পর্যন্ত ছাড়প্রাপ্ত হয়েছেন ২শ’ ১৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন ৮০ জন। এরমধ্যে ০১ জনকে ছাড়পত্র দেয়ায় বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৭৯ জন। এছাড়া আইসোলেশনে ছিলেন ১০ জন। এরমধ্যে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন আরও ১ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৯ জন। এ পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছেন ১২ জন। এছাড়া গত ১ মার্চ থেকে বিদেশ প্রত্যাগত রয়েছেন ৯শ’ ২৯ জন। এরমধ্যে বিদেশ প্রত্যাগত ব্যক্তি ৪শ’ ৪৪ জনের ঠিকানা ও অবস্থান চিহ্নিত করা হয়েছে। অবশিষ্ট ৪৮৫ জন বিদেশ প্রত্যাগত ব্যক্তির অবস্থান এখনও চিহ্নিত করতে পারেননি সংশ্লিষ্টরা। গাইবান্ধা সিভিল সার্জন অফিসের করোনা ভাইরাস সংক্রান্ত কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানা গেছে।


সম্পর্কিত বিষয়:

কোয়ারেন্টাইন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top