বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


শেরপুর জেলা লকডাউন ঘোষণা


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২০ ১৭:৪৭

আপডেট:
৯ মে ২০২৪ ১৮:১৮

ফাইল ছবি

শেরপুর জেলা লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্তে এ লকডাউনের ঘোষণা দেয়া হয়। বুধবার রাতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনারকলি মাহবুব স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। এছাড়া ডিসি, শেরপুর ফেসবুক পেইজে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউনকালীন সময়ে জাতীয়, আঞ্চলিক/মহাসড়ক ও নৌপথে বা অন্য কোনও জেলা থেকে শেরপুর জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য জেলায় যেতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়াও সকল ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বুধবার রাত ১০টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য ও কৃষিকাজে নিয়োজিত সেবা, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে। এছাড়া জনস্বার্থে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ইতোপূর্বে জারি করা সকল আদেশ বলবৎ থাকবে। লকডাউন আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জেলা প্রশাসক আনারকলি মাহবুব রাতে বলেন, জনস্বার্থে করোনাভাইরাসের ঝুঁকি মোকাবিলায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ১১ (১) (২) (৩) ধারা মোতাবেক এ লকডডাউন আদেশ জারি করা হয়েছে।

এদিকে শেরপুরে আরও এক নারী ও দুই যুবক কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এরা হলেন শেরপুর সদর উপজেলার রৌহা ইউনিয়নের ফটিয়ামারী নয়াপাড়া গ্রামের এক নারী (৬০), ঝিনাইগাতী উপজেলার সদর ইউনিয়নের সারিকালিনগর।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top