শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১


তিন জেলায় ২৬০ বস্তা সরকারি চাল জব্দ, আটক ১০


প্রকাশিত:
১৩ এপ্রিল ২০২০ ০২:০২

আপডেট:
১৩ এপ্রিল ২০২০ ০২:৩০

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জসহ দেশের তিন জেলায় ২৬০ বস্তা সরকারি চাল জব্দ করেছে পুলিশ। এসময় আটক করা হয়েছে ১০ জনকে। নিম্নে জেলাভিত্তিক খবর-

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুরে জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে সরকারি ২’শ ২৬ বস্তা চালসহ ৭জনকে আটক করেছে। রোববার দুপুর একটার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের জোড়াবকুলতলা গ্রামে প্রবাসী মন্টু মাষ্টারের বাড়িতে এই অভিযান চালানো হয়। আটককৃতদের মধ্যে ২ জন চালের মালিক ও ৫জন শ্রমিক রয়েছে।

এসময় ৫০ কেজি ওজনের ২’শ ২৬বস্তা সরকারি চাল বস্তা থেকে বের করে অন্য বস্তায় ভর্তি করা হচ্ছিল। ঘটনাস্থল থেকে বস্তা সেলাই করার মেশিন জব্দ করা হয়। আটককৃতরা হল, চালের মালিক দাবিদার সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের ফয়েজ উদ্দিনের ছেলে মেশবাহুল ও গণকা গ্রামের নজরুল ইসলামের ছেলে রবিউল এবং শ্রমিকরা হচ্ছে, কামাল, আবদুল খালেক রেনু, আবু বাক্কার ও মেহেদি।

চালের মূল মালিক মহারাজপুরের কামাল ও আমনুরার বাবু পলাতক রয়েছে।

ভোলা: ভোলার লালমোহনে ফের সরকারি চাল উদ্ধার করেছে পুুলিশ। রোববার সকালে ৯৯৯ এ ফোন পেয়ে উপজেলার বদরপুর ৫নং ওয়ার্ড ইউপি সদস্য জুয়েলের বসত ঘরের মাটি খুঁড়ে চালের বস্তা উদ্ধার করেছে পুলিশ।

লালমোহন থানা অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবীর জানান, রোববার সকাল ৬ টার দিকে ট্রিপল নাইনে ফোন পাই যে, বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার জুয়েলের ঘরে মাটির নিচে চাল লুকিয়ে রাখা হয়েছে। পরে আমরা ওই বাড়িতে অভিযান চালাই। এসময় জুয়েল মেম্বারের ঘরের খাটের নিচ থেকে মাটি খুড়ে ৫ বস্তা চাল ও ঘরের পেছন থেকে আরো ২ বস্তা চাল উদ্ধার করি। জুয়েলকে না পাওয়ায় তার বাবা নান্নুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। একই সাথে ওই ঘর থেকে সরকারী খাদ্য অধিদপ্তরের নাম লেখা ৭টি খালি বস্তা ও ৭টি খাদ্য বান্ধব কর্মসূচির কার্ড পাওয়া যায়। ওই ইউনিয়নে চাল বিতরণে দায়িত্বরত ট্যাগ অফিসার আসলে মামলা হবে বলেও জানান ওসি।

জয়পুরহাট: জয়পুরহাটে ক্ষেতলাল উপজেলার নিমতলি গ্রামের একটি বাড়িতে অবৈধ ভাবে মজুত রাখা সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর ২৫ বস্তা সরকারি চালসহ তোতা মিয়া (২৮) ও আব্দুল মজিদ (৪০) নামে দুইজন চাল ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। রবিবার সকালে ওই এলাকায় অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয়।

আটক তোতা একই উপজেলার নজিরপাড়া গ্রামের মৃত তোজাম্মেল হোসেনের ছেলে ও আব্দুল মজিদ একই গ্রামের তসলিম উদ্দিনের ছেলে।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) সিদ্দিকুর রহমান জানান, আটককৃতরা সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর চাল অবৈধভাবে বিক্রি করে আসছিলেন। নিমতলি গ্রামের একটি বাড়িতে অবৈধ ভাবে মজুত রেখে চালগুলো বিক্রি করছেন তারা এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১০টাকা কেজি দরের সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির অবৈধ ২৫ বস্তা চাল জব্দসহ তাদের আটক করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ক্ষেতলাল থানায় মামলা দায়ের করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top