শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


রোহিঙ্গাদের ভোটার করায় কক্সবাজারে ৩ কাউন্সিলর গ্রেফতার


প্রকাশিত:
২৮ মার্চ ২০২১ ১৮:১০

আপডেট:
২৮ মার্চ ২০২১ ২২:৪৮

মিজানুর রহমান, জাবেদ কায়সার নোবেল ও রফিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

রোহিঙ্গাদের ভোটার করার অভিযোগে কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এবং সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল ও রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে দুদক।

এ ছাড়া কক্সবাজার পৌরসভার জন্মনিবন্ধন শাখার ইনচার্জ দিদারুল আলমকেও গ্রেফতার করা হয়।

রোববার (২৮ মার্চ) ভোরে কক্সবাজার শহরের নিজ নিজ বাসা থেকে তাদের গ্রেফতার করে দুদকের দল। অভিযানে নেতৃত্ব দেন দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম ২-এর উপপরিচালক মাহবুব আলম ও সহকারী পরিচালক শরীফ উদ্দীন।

দুদকের সহকারী পরিচালক শরীফ উদ্দীন বিষয়টি নিশ্চিত করে জানান, কাউন্সিলের দায়িত্ব পালনকালে এই গ্রেফতার চারজনের বিরুদ্ধে অবৈধভাবে রোহিঙ্গা নাগরিক ভোটার তালিকাভুক্ত করার অভিযোগ পেয়েছে। এর পরিপ্রেক্ষিতে মামলা করে দুদক, যার নং ১০/২০২১।

দুদক কর্মকর্তা শরীফ উদ্দীন বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে অনৈকতার আশ্রয় নিয়ে কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এবং সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল, রফিকুল ইসলাম ও দিদারুল আলম রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি করে। এমন তথ্য পায় দুদক।

এর পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে মামলা করা হয় এবং গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হয় দুদক দল। পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তাদের থানায় সোপর্দ করা হবে বলেও জানান তিনি।


সম্পর্কিত বিষয়:

রোহিঙ্গা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top