শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ফুটপাতে সন্তান প্রসব, পাশে দাঁড়াল মানবিক পুলিশ


প্রকাশিত:
৫ মার্চ ২০২১ ১৮:১৩

আপডেট:
৪ মে ২০২৪ ০৭:০৪

ছবি- সংগৃহীত

নেই কোনও বাসস্থান, নেই ঠিকানা। এমতাবস্থায় ফুটপাতেই সন্তান জন্ম দেন অসহায় এক নারী। সদ্য প্রসূত সন্তান নিয়ে মানুষের চলাচলের রাস্তায় কাতরাচ্ছিলেন তিনি। তার এই অবর্ণনীয় কষ্ট দেখে ছুটে এল পুলিশ, স্থাপন করল মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত।

জানা গেছে, চট্টগ্রাম নগরের বন্দর থানা এলাকার ফুটপাতে সন্তান জন্ম দেন ওই নারী। তিনি মানসিক ভারসাম্যহীন। বিষয়টি দেখেও পাশ কেটে যাচ্ছিলেন অনেকেই। হৃদয়বিদারক ঘটনাটি ঘটে বৃহস্পতিবার (০৪ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে।

পরে বন্দর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আমান উল্লাহর চোখে পড়ে বিষয়টি। ওই নারী ফুটফুটে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। সঙ্গে সঙ্গে আরও কয়েকজনকে সঙ্গে নিয়ে নবজাতকসহ ওই নারীকে উদ্ধার করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করেন পুলিশের ওই কর্মকর্তা।

এএসআই আমান উল্লাহ বৃহস্পতিবার রাতে গণমাধ্যমকে বলেন, রাতে আমার ডিউটি ছিল। ডিউটি শেষে থানায় ফিরছিলাম। পথিমধ্যে ফুটপাতের পাশে মানসিক ভারসাম্যহীন ওই নারী সন্তান প্রসব বেদনায় ছটফট করছিলেন, দৌড়ে গিয়ে দেখি তার অবস্থা আশঙ্কাজনক। পরে সঙ্গে থাকা পুলিশ সদস্যদের নিয়ে ওই নারীকে নগরের মা ও শিশু হাসপাতালে ভর্তি করি। মা-মেয়ে দু’জনই ভালো আছে।


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top