শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৯শে আষাঢ় ১৪৩১

https://rupalibank.com.bd/


মোমবাতি জ্বালিয়ে চলছে ভোটগ্রহণ


প্রকাশিত:
৫ জুন ২০২৪ ১৫:৩০

আপডেট:
১৩ জুলাই ২০২৪ ১৩:০১

ছবি সংগৃহিত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায় চলছে ভোটগ্রহণ। দুই উপজেলায় বন্যা ও আবহাওয়া প্রতিকূল অবস্থা না থাকার কারণে ঘন ঘন লোডশেডিংয়ে মোমবাতি জ্বালিয়ে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ চলছে।

বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

সরেজমিনে, দুপুরে কানাইঘাট উপজেলার ১নং লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের মূলাগুল উচ্চ বিদ্যালয়ে বিদ্যুৎহীন ভোটকেন্দ্রের বুথে মোমবাতি জ্বালিয়ে ভোট দিতে দেখা গেছে।

ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, বন্যাকবলিত এলাকা ও আবহাওয়া খারাপ হওয়ার ফলে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিত কম। আকাশ মেঘাচ্ছন্ন ও বিদ্যুৎ না থাকায় ভোটকক্ষ অন্ধকার হয়ে আছে। তাই মোমবাতি জ্বালিয়ে ভোটগ্রহণ চলছে। এছাড়া এসব এলাকায় পানিবন্দি মানুষদের নৌকাযোগে ভোট দিতে আসতে দেখা যায়।

মূলাগুল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার প্রবীর কুমার মন্ডল বলেন, আবহাওয়া খারাপ থাকার কারণে ভোটার উপস্থিতি কম। তবে ভোট সুষ্ঠু এবং সুন্দর হচ্ছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, কানাইঘাট উপজেলায় ২ লাখ ৮ হাজার ৯৯৯ জন ভোটারের মধ্যে ১ লাখ ১২ হাজার ১১৫ জন পুরুষ ও ১ লাখ ৬ হাজার ৭৮৪ জন নারী।

জকিগঞ্জ উপজেলায় ১ লাখ ৯১ হাজার ৫১৩ জন ভোটারের মধ্যে ৯৯ হাজার ২২৫ জন পুরুষ ও ৯২ হাজার ২৮৮ জন নারী। বন্যা পরিস্থিতি বিবেচনায় জকিগঞ্জের ৫টি ও কানাইঘাটের ৪টি কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায় ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে জকিগঞ্জে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া কানাইঘাট উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যন পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন নির্বাচন করছেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top